Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

‘নতুন করে সংক্রমিত না পেলে দেশ করোনামুক্ত ঘোষণা’

তুহিন আহামেদ,নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:১৭, ১ এপ্রিল ২০২০

প্রিন্ট:

‘নতুন করে সংক্রমিত না পেলে দেশ করোনামুক্ত ঘোষণা’

ছবি: বহুমাত্রিক.কম

সাভার: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি বলেছেন, নতুন কোন সংক্রমিত রোগী যদি না পাওয়া যায়, আর যারা সংক্রমিত হয়েছে তাদের স্যাম্পল যদি পর পর তিনটি টেস্টে নেগিটিভ হয় তাহলে বাংলাদেশ করোনামুক্ত ঘোষণা করা হবে।

বুধবার সন্ধ্যায় সাভারের আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলামের বরাদ্দকৃত ভোগ্যপণ্য সাধারণের মাঝে বিতরণকালে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, যদি দেশ করোনা মুক্ত ঘোষণা করা যায় তাহলে ছুটি আর বর্ধিত করার কারণ নেই। আর যদি করোনা সংক্রমণ হতে থাকে তাহলে সরকারের নীতি নির্ধারকরা এব্যাপারে সিদ্ধান্ত নেবেন।

 প্রতিমন্ত্রী বলেন, সারা বিশ্বে যে রকম আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দেখা যায়, বাংলাদেশ সেদিকে যাক আমরা তা চাই না। প্রাধানমন্ত্রীর দিক নির্দেশনায় সারা বিশ্বের মধ্যে বাংলাদেশের করোনা পরিস্থিতি অনেক ভালো। আমরা মনে করি দেশের আপামর জনগণ যেভাবে এগিয়ে এসেছে তাতে করে ৭১ এর মুক্তিযুদ্ধের মতই আমরা বিজয়ী হবো।

ডাঃ এনাম বলেন, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ে যথেষ্ট ত্রাণ ও অর্থ মজুদ আছে। যে কোন দুর্যোগে আমরা তা দুস্থ ও গরীবদের মাঝে বিলিয়ে দিতে পারবো। বাংলাদেশের কোন মানুষ না খেয়ে থাকবে না।

তিনি বলেন, গরীব ও দুস্থদের বিতরণের জন্য গত ২৪, ২৮ ও ৩০ মার্চ ১২ কোটি টাকা ও ৪০ হাজার মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। আগামীকাল ২, ৪ ও ৬ এপ্রিল  আনুপাতিক হারে আরো ১২ কোটি টাকা ও ৪০ হাজার মেট্রিকটন চাল বরাদ্দ দেওয়া হবে। এরপরেও যদি জেলা প্রশাসকের নিকট থেকে কোন চাহিদাপত্র আসে সে অনুযায়ী আবার বরাদ্দ দেওয়া হবে।

আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলামের অর্থায়নে ইউয়নের গরিব ও দুস্থদের ঘরে ঘরে গিয়ে এসব ত্রাণ বিতরণ করেন দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। এসময় উপস্থিত ছিলেন ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম, আশুলিয়া থানার ওসি রিজাউল হক দীপুসহ আরো অনেকে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer