Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

নজরুল বিশ্ববিদ্যালয়ে আইকিউএসি’র প্রশিক্ষণ কর্মশালা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৪৭, ১৮ জুলাই ২০২১

প্রিন্ট:

নজরুল বিশ্ববিদ্যালয়ে আইকিউএসি’র প্রশিক্ষণ কর্মশালা

ময়মনসিংহ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ১৭ জুলাই শনিবার কলা অনুষদের উদ্যোগে ও আইকিউএসি’র আয়োজনে ‘বাংলাদেশ ন্যাশনাল কোয়ালিফিকেশন ফ্রেমওয়ার্ক’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। বৈশ্বিক করোনা মহামারির কারণে ভার্চুয়ালি এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

এই কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. মুশাররাত শবনম।

কর্মশালার উদ্বোধনী বক্তব্যে প্রধান অতিথি বলেন, ‘বৈশ্বিক করোনা আমাদের মানবসভ্যতাকে চরমভাবে নাড়া দিয়েছে। আমাদের বিশ্ববিদ্যালয়ের কনিষ্ঠতম সন্তান নবনীতা করোনায় আক্রান্ত হয়ে সদ্য প্রয়াত হয়েছেন। আমাদের বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দের অনেকেই করোনায় আক্রান্ত। করোনায় এ যাবৎ যারা প্রয়াত হয়েছেন তাঁদের বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং যাঁরা আক্রান্ত হয়েছেন তাঁদের আশু আরোগ্য কামনা করছি।’ প্রধান অতিথি আরও বলেন, ‘বাংলাদেশের মানুষকে করোনা মহামারী হতে সুরক্ষার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন তার জন্য তাঁকে কৃতজ্ঞতার সাথে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি।’

কর্মশালায় উপাচার্য বলেন, ‘মূলত আমরা সবাই ছাত্র। আমি একজন বয়োজ্যেষ্ঠ ছাত্র। আমি আমার সমাজবিজ্ঞানের সিলেবাসের কথা বলছি, তা আসলে আপডেটেড না। আমার মনে হয় অন্যান্য বিভাগের ক্ষেত্রেও একই অবস্থা। শিক্ষাই জাতিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারে। আর এই শিক্ষাকে যুগোপযোগি করতে আজকের এই কর্মশালা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করছি।’ প্রধান অতিথির বক্তব্যে তিনি কর্মশালার উদ্বোধন ঘোষণা করে তাঁর বক্তব্য শেষ করেন।

কর্মশালার সঞ্চালনায় ছিলেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. মো. সাহাবউদ্দিন। রিসোর্সপার্সন হিসেবে উপস্থিত ছিলেন এ্যাক্রিডিটেশন কাউন্সিলের সদস্য অধ্যাপক ড. সঞ্জয় কুমার অধিকারী। কর্মশালায় কলা অনুষদ ও চারুকলা অনুষদের শিক্ষকগণ অংশ নেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer