Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

নওয়াজের দেহে জটিল রোগ বাসা বেঁধেছে : আদালতকে চিকিৎসক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:৩৯, ১৩ ফেব্রুয়ারি ২০১৯

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

নওয়াজের দেহে জটিল রোগ বাসা বেঁধেছে : আদালতকে চিকিৎসক

ঢাকা : পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট নওয়াজ শরীফ দীর্ঘদিন ধরে বিভিন্ন রোগে ভুগছেন। হৃদরোগসহ জটিল সব রোগ বাসা বেধেছে তার দেহে। ইমলামাবাদের হাইকোর্টকে লাহোর কেন্দ্রীয় কারাগারের মেডিকেল কর্মকর্তা ডা. শাকিল ইরফান।

মঙ্গলবার বিচারক আমির ফারুক ও মহসিন আকতার কায়ানির নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চকে নওয়াজ শারীরিক অবস্থা সম্পর্কে জানান এই চিকিৎসক।ডা. শাকিল বলেন, নওয়াজ শরীফ মূলত ২০০১ সাল থেকে অসুস্থ।

পিটিশনে বলা হয়, তিনি মূলত ইস্কিমিক হার্ট ডিজিজ এবং করোনারি আর্টারি বাইপাস গ্রাফটিং (সিএবিজি), হাইপারটেনশন (এইচটিএন), টি ২ ডায়াবেটিস মেলিটাস এবং ক্রনিক কিডনি (সিকেডি) রোগে আক্রান্ত।

এর আগে ২ ফেব্রয়ারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন পাকিস্তানের এই সাবেক প্রধানমন্ত্রী।তাকে পূর্বাঞ্চলীয় লাহোর শহরের কোট লাখপাত কারাগার থেকে একটি সরকারি হাসপাতালে স্থানান্তর করা হয়েছিল।

সেখানেই তার মেডিকেল চেক-আপ এবং বিভিন্ন পরীক্ষার পর চিকিৎসা দেয়া হচ্ছিল।ছয়দিন হাসপাতালে থাকার পর ৭ ফেব্রয়ারি তাকে আবারও জেলে পাঠানো হয়।

ওই দিন তার মেয়ে মরিয়ম নওয়াজ লাহোরের একটি সরকারি হাসপাতালের বাইরে সাংবাদিকদের কাছে দাবি করেন, সরকার তার বাবার অসুস্থতাকে গুরুত্ব দিচ্ছে না। তার শারীরিক অবস্থা নিয়ে মজা নিচ্ছে।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer