Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

ধানমন্ডি-আজিমপুর চক্রাকার বাস চালু হবে ২৭ মার্চ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৫৮, ২৫ মার্চ ২০১৯

প্রিন্ট:

ধানমন্ডি-আজিমপুর চক্রাকার বাস চালু হবে ২৭ মার্চ

ঢাকা : রাজধানীর আজিমপুর-নিউমার্কেট-ধানমন্ডি রুটে ২৬ মার্চ থেকে আধুনিক চক্রাকার বাস সার্ভিস চালু হওয়ার কথা থাকলেও তা একদিন পেছানো হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ২৭ মার্চ  থেকে এ বাস সার্ভিস চালু হবে।

সোমবার রাজধানীর আজিমপুর কলোনি মাঠে বঙ্গবন্ধু উৎসবের উদ্বোধন শেষে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন সাংবাদিকদের এ তথ্য জানান।

সাঈদ খোকন বলেন, ২৬ মার্চ চক্রাকার বাস সার্ভিস চালু করার কথা ছিল। কিন্তু ওই দিন এ এলাকায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর চলাচল থাকবে। যে কারণে একদিন পিছিয়ে ২৭ মার্চ চক্রাকার বাস সার্ভিস উদ্বোধন করা হবে।

তিনি বলেন, আমরা তিনটি স্পটে চক্রাকার বাস সার্ভিস চালু করবো। প্রথমে রাজধানীর ধানমন্ডিতে এই সার্ভিস চালু করা হবে। এর মাধ্যমে ধানমন্ডি এলাকা এবং অন্যান্য এলাকার মানুষ চলাচলে সুবিধা পাবে।

মেয়র বলেন, আমরা প্রশিক্ষিত চালক তৈরির জন্য কাজ করছি। প্রশিক্ষিত চালকের অভাবে সড়কে দুর্ঘটনা ঘটে। অপ্রাপ্তবয়স্ক ও লাইসেন্সবিহীন চালককে বাস চালাতে দেয়া হবে না। ট্রেনিং সেন্টারের জন্য রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) ইতোমধ্যে জমি দিতে সম্মত হয়েছে।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে সপ্তাহব্যাপী বঙ্গবন্ধু উৎসব ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম, নজরুল ইসলাম বাবুসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer