Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

ধর্মীয় অনুভূতিতে আঘাত: জবি শিক্ষার্থী বহিষ্কার

জবি প্রতিনিধি

প্রকাশিত: ১১:৪৬, ২৭ অক্টোবর ২০২০

প্রিন্ট:

ধর্মীয় অনুভূতিতে আঘাত: জবি শিক্ষার্থী বহিষ্কার

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্মের মহানবী হযরত মুহাম্মদ (সঃ) সম্পর্কে কটুক্তি করে ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ।

বহিষ্কার হওয়া শিক্ষার্থী তিথি সরকার বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক আদেশে এ বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করা হয়।

ওই শিক্ষার্থী বরাবরে লেখা আদেশে বলা হয়, `আপনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্মের মহানবী হযরত মুহাম্মদ (সঃ) সম্পর্কে কটুক্তি করে ধর্মীয় অনুভূতিতে আঘাত করায় আপনাকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন অনুসারে সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে আপনাকে বিশ্ববিদ্যালয় থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সাময়িকভাবে বহিষ্কার করা হলো।’

এছাড়াও বিশ্ববিদ্যালয় থেকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, তা লিখিতভাবে আগামী ১০ দিনের মধ্যে জানাতে বলা হয়েছে। এদিকে গত ২৪ অক্টোবর তিথি সরকারকে ৭২ ঘন্টার মধ্যে স্থায়ী বহিষ্কারের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিক্ষোভ করে বিশ্ববিদ্যালয়ের কয়েকটি ছাত্রসংগঠন। এই দাবির ৭২ ঘন্টার মধ্যেই তিথি সরকারকে সাময়িক বহিষ্কার করলো বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer