Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

দ্রুততম সময়ে স্বাস্থ্যখাতের ৪১ পদে নিয়োগ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০১:০৭, ৬ ডিসেম্বর ২০২১

আপডেট: ০১:০৭, ৬ ডিসেম্বর ২০২১

প্রিন্ট:

দ্রুততম সময়ে স্বাস্থ্যখাতের ৪১ পদে নিয়োগ

কোভিড-১৯ মহামারি মোকাবিলা করতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের মাধ্যমে দ্রুততম সময়ে দুই ধাপে ১১,১২,১৩,১৬ ও ২০ তম গ্রেডের বিভিন্ন পদে ৪১ জনকে নিয়োগ দেওয়া হয়েছে।

রোববার রাতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের তথ্য বিভাগ থেকে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।এতে বলা হয়, চলতি বছরের ২৮ জানুয়ারি দেশের দুটি শীর্ষ পত্রিকায় বিভিন্ন ক্যাটেগরিতে মোট ৪১টি পদের বিপরীতে লোক নিয়োগ বিজ্ঞাপন দেওয়া হলে সেখানে ২২ হাজার ৪৩২ জন প্রার্থী আবেদন করেন।

গত ১৯ নভেম্বর প্রথম ধাপে লিখিত পরীক্ষায় ২ হাজার ১৪৯ জন প্রার্থী অংশ নেন। এরপর ২৪ নভেম্বর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ব্যাবহারিক ও একই দিনে মৌখিক পরীক্ষা নেওয়া হয়। ২৪ নভেম্বর সব পরীক্ষা নেওয়া শেষে একই দিনে মোট ২০ জনকে চূড়ান্ত করে উপস্থিত প্রার্থী ও অভিভাবকদের সামনেই চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়। এ সময় সেখানে উপস্থিত প্রার্থীরা করতালির মাধ্যমে এই নিয়োগের প্রশংসা করেন।

অন্যদিকে দ্বিতীয় ধাপে, গত ৩ ডিসেম্বর একই নিয়োগের ২০ তম গ্রেডের আরও ৩ হাজার ২৪৮ জন প্রার্থী লিখিত পরীক্ষায় অংশ নেন। একই দিনে লিখিত পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। এরপর ৪ ডিসেম্বর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা নেওয়া শেষে ওই দিনই মোট ২১ জন প্রার্থীকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়।

স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া এই নিয়োগ কার্যক্রমকে একটি দৃষ্টান্ত হিসেবে উল্লেখ করে বলেন, এত অল্প সময়ে এবং কোভিড মহামারি চলাকালীন এরকম একটি নিয়োগ দেওয়া ছিল একটি বিরাট চ্যালেঞ্জ। এই কার্যক্রমকে আমাদের জন্য একটি দৃষ্টান্ত হিসেবে মনে রাখতে হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer