Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

দেশের বাজারে এলো ‘টু সিরিজ গ্র্যান কুপ’ বিএমডব্লিউ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৪৫, ৯ আগস্ট ২০২০

প্রিন্ট:

দেশের বাজারে এলো ‘টু সিরিজ গ্র্যান কুপ’ বিএমডব্লিউ

বাংলাদেশের বাজারে প্রথমবারের মত ‘টু সিরিজ গ্র্যান কুপ’ নিয়ে এলো জার্মান গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান বিএমডব্লিউ।শুক্রবার বাংলাদেশে বিএমডব্লিউর স্বীকৃত পরিবেশক এক্সিকিউটিভ মটরস এক ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ‘কুপ টু সিরিজ’ মডেলের গাড়িটির মোড়ক উন্মোচন করে।

ডিজিটাল প্লাটফর্মে পণ্য পরিচয় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুক্ত হয়ে স্বাগত বক্তব্য রাখেন বিএমডব্লিউ গ্রুপের এশিয়া অঞ্চলের ব্যবস্থাপনা পরিচালক ক্রিস্টোফার ওয়েনার।অনুষ্ঠানে আরও যুক্ত ছিলেন এক্সিকিউটিভ মটরস এর পরিচালন বিভাগের পরিচালক এম শামসুল আরেফিন।

কর্তৃপক্ষ জানায়, স্পোর্ট ই লুকের সাথে বিএমডব্লিউ টু সিরিজ গ্রান কুপ গাড়িটির শ্রেণিতে নতুন বৈচিত্র্য সৃষ্টি করেছে, যা আধুনিক বিএমডব্লিউ ফ্রন্ট- হুইল-ড্রাইভ স্থাপত্যকে গর্বিত করে। কাটিং-এজ প্রযুক্তি দ্বারা সজ্জিত এবং ইনোভেশন সিস্টেম, বিশেষ করে এর কন্ট্রোল প্রযুক্তি, ফ্রেমলেস জানালাসহ চারটি দরজা ব্যবহারকারীদের ড্রাইভিংয়ে নতুন অভিজ্ঞতা দিবে।

বিএমডব্লিউ টু সিরিজ গ্রান কুপের উল্লেখযোগ্য বৈশিষ্ট্যটি এটির আধুনিক প্রসারিত ডিজাইন এবং ফ্রেমলেস উইন্ডোসহ চারটি দরজা ক্লাসিকাল অভ্যুত্থানের ব্লুপ্রিন্ট থেকে তুলে নেয়া হয়েছে।নতুন গ্রান কুপ টু সিরিজের মডেলের গাড়িটির সামনের বাতিতে হালকা বাঁকানো নকশার পাশাপাশি সম্পূর্ণ এলইডি প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। পাশাপাশি বিএমডব্লিউর ‘ফোর আইড্র ফেইস এবং কিডনী গ্রিলের নতুনত্ব সবার নজর কারবে।

বিএমডব্লিউ টু সিরিজ গ্র্যান্ড কুপ গাড়িটি দৈর্ঘ্যে ৪ হাজার ৫২৬ মিলিমিটার এবং প্রস্থ্যে ১ হাজার ৮০০ মিলিমিটার তবে এটি ১ হাজার ৪২০ মিলিমিটার লম্বা।যাত্রীর আরামদায়ক স্থান-ভিত্তির সুবিধার জন্য আছে এর ২ হাজার ৬৭০ মিলিমিটার হুইল বেইস।

বিএমডব্লিউ টু সিরিজ গ্রান কুপে রয়েছে রান-ফ্লাট টায়ার ঘিরে ডাবল স্পোক স্টাইলের ১৭ ইঞ্চি লাইট অ্যালো হুইলস।

সর্বাধিক ড্রাইভিং আনন্দ নিশ্চিত করার জন্য স্পোর্ট ফ্রন্ট সিটের সাথে রয়েছে অভ্যন্তরীণ ট্রিম স্ট্রিপগুলো ‘ইলুমিনেটেড বার্লিন’ ডিজাইন এবং একটি স্পোর্ট স্টিয়ারিং হুইল যা নতুন অন্তর্ভুক্ত মডেলের ফাংশনগুলো নিয়ন্ত্রণ করবে আরাম এবং স্থায়িত্ব নিশ্চিত করে। শূণ্য দশমিক ৭ বর্গমিটারের কাচের ক্ষেত্রসহ একটি বিরাট প্যানোরামিক ছাদও এতে যুক্ত করা হয়েছে।

বিএমডাব্লিউ ২১৮আই গ্রান কুপ টু সিরিজ মডেলের দাম ৬৮ লাখ টাকা থেকে শুরু হচ্ছে যার সাথে গ্রাহক পাঁচ বছরে অথবা ৬০ হাজার কিলোমিটার ব্যবহার পর্যন্ত স্পেয়ার পার্স এবং বিনা মাসুলে সেবা পাবেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer