Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

দেশের বাজারে আবারও বাড়ল সোনার দাম

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:৪২, ৬ আগস্ট ২০২২

প্রিন্ট:

দেশের বাজারে আবারও বাড়ল সোনার দাম

দেশের বাজারে আবারও বাড়ল সোনার দাম। এ দফায় ভরিতে ১ হাজার ৯৮৩ টাকা বাড়িয়ে ২২ ক্যারেটের দাম নির্ধারণ করা হয়েছে ৮৪ হাজার ৩৩১ টাকা।

শনিবার বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক বিজ্ঞপ্তিতে এ দাম বৃদ্ধির কথা জানায়। রোববার (৭ আগস্ট) থেকে দেশে নতুন দাম কার্যকর হবে।

বাজুসের বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে দাম বাড়ার পরিপ্রেক্ষিতেই নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশের সব জুয়েলারি ব্যবসায়ীকে পরবর্তী সিদ্ধান্ত না জানানো পর্যন্ত বর্ধিত মূল্যে সোনা ও রুপা বিক্রির অনুরোধ জানিয়েছে বাজুস।

এর আগে, গেল বুধবার ২২ ক্যারেট সোনার দাম ভরিতে সর্বোচ্চ ১ হাজার ৪৯ টাকা বাড়ানোর কথা জানায় বাজুস। বৃহস্পতিবার  থেকে নতুন দাম অনুযায়ী সোনা কেনাবেচা শুরু হয়। এর দুদিন পর আবারও দাম বাড়ানোর ঘোষণা এলো।

বৃহস্পতিবার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা বিক্রি হচ্ছিল ৮২ হাজার ৩৪৭ টাকায়। এছাড়া ২১ ক্যারেট ৭৮ হাজার ৬১৫ টাকায় ও ১৮ ক্যারেট বিক্রি হয় ৬৭ হাজার ৪১৭ টাকায়। সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম পড়ছিল ৫৫ হাজার ৬৯৫ টাকা।

গত ২৮ জুলাই সোনার দাম বাড়িয়েছিল বাজুস, যা ২৯ জুলাই থেকে কার্যকর হয়। এ সময় ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম ৮১ হাজার ২৯৮ টাকা, ২১ ক্যারেটের দাম ৭৭ হাজার ৫৬৫ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ৬৬ হাজার ৪৮৪ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ৫৫ হাজার ১৭০ টাকা নির্ধারণ করা হয়।

এর দুদিন আগে ২৬ জুলাই সোনার দাম বাড়ানো হয়, যা ২৭ জুলাই কার্যকর হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer