Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

দেশে ফেরার পথে যাত্রাবিরতিতে সিঙ্গাপুরে রাষ্ট্রপতি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:০৫, ২৫ অক্টোবর ২০১৯

প্রিন্ট:

দেশে ফেরার পথে যাত্রাবিরতিতে সিঙ্গাপুরে রাষ্ট্রপতি

ছবি: পিআইডি

জাপান থেকে ফেরার পথে দুই দিনের যাত্রাবিরতির জন্য শুক্রবার বিকালে সিঙ্গাপুর পৌঁছেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের বহনকারী সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইট (এসকিউ৬৩১) হানিদা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা করে স্থানীয় সময় বিকাল সোয়া ৩টায় চাঙ্গি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র কর্মকর্তারা বিমানবন্দরে রাষ্ট্রপতিকে স্বাগত জানান। রাষ্ট্রপতি হামিদ তার দুই দিনের যাত্রাবিরতিতে ইয়র্ক হোটেল সিঙ্গাপুরে থাকবেন।

এর আগে, ছয় দিনের সফর শেষে তিনি স্থানীয় সময় সকাল সোয়া ৯টায় জাপানের টোকিওর হানিদা আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। তাকে বিদায় জানাতে উপস্থিত ছিলেন জাপানের পররাষ্ট্রমন্ত্রীর বিশেষ সহকারী কেনজিরো মনজি এবং জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা। রাষ্ট্রপতি জাপান সফরকালে মঙ্গলবার দেশটির নতুন সম্রাট নারুহিতোর সিংহাসন আরোহণ অনুষ্ঠানে যোগ দেন।

বৃহস্পতিবার তিনি হাকুনে হ্রদে নৌবিহারে যান। তার সাথে ছিলেন স্ত্রী রাশিদা খানম, সংসদ সদস্য আফজাল হোসেন, রাষ্ট্রদূত রাবাব ফাতিমা, রাষ্ট্রপতির সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল শামীম-উজ-জামান ও প্রেস সচিব মো. জয়নাল আবেদীনসহ সিনিয়র কর্মকর্তারা। রাষ্ট্রপতির ২৭ অক্টোবর দেশে ফেরার কথা রয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer