Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

দেশে ফিরেছেন সাকিব

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:৩১, ৬ নভেম্বর ২০২০

প্রিন্ট:

দেশে ফিরেছেন সাকিব

এক মাস পর আমেরিকা থেকে দেশে ফিরেছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। বৃহস্পতিবার রাতে তিনি ঢাকায় পৌঁছেছেন।

গত ২৯ অক্টোবর নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসার জন্য প্রস্তুত বাংলাদেশের সাবেক অধিনায়ক সাকিব। তার বিরুদ্ধে আইসিসির আনা অভিযোগের প্রমাণ পাওয়ায় তাকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছিল ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাটি। এদিকে, দেশের অন্যান্য ক্রিকেটারের সাথে ৯ নভেম্বর সাকিবের ফিটনেস পরীক্ষা হবে।

এর আগে, শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে যাওয়ার জন্য সাকিব যুক্তরাষ্ট্র থেকে ফিরে ঢাকার বিকেএসপিতে সেপ্টেম্বরে মাসব্যাপী ব্যক্তিগত প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নিয়েছিলেন।

তবে, কোভিড-১৯-এর বিধিনিষেধের কারণে শ্রীলঙ্কা সফর স্থগিত হয়ে গেলে পরিবারকে সময় দিতে গত ১ অক্টোবর যুক্তরাষ্ট্রে ফিরে যান সাকিব। সাকিব বলেন, প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরে আসার আগে ব্যক্তিগত প্রশিক্ষণ কর্মসূচি তাকে অনেক সাহায্য করেছিল।

সম্প্রতি তার ইউটিউব চ্যানেলে এক ভিডিওতে বলেন, ‘বিকেএসপিতে (সেপ্টেম্বর মাসে) আমার জন্য এটি দুর্দান্ত প্রশিক্ষণ কর্মসূচি ছিল। আমি আরও ১৫-২০ দিন এই প্রশিক্ষণ চালিয়ে নেয়ার পরিকল্পনা করেছিলাম। কিন্তু শ্রীলঙ্কা সিরিজ স্থগিত হওয়ার কারণে আমি এটি করতে পারিনি। আমি মনে করি এটি কোনো সমস্যা হবে না। টি-টোয়েন্টি লিগের আগে আরও কিছু দিন সময় আছে। আমি মনে করি প্রস্তুত হওয়ার জন্য এ সময় যথেষ্ট।’

আগামী বছরের শুরুতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ দিয়ে অলরাউন্ডার তার আন্তর্জাতিক প্রত্যাবর্তন করতে পারেন। তার আগে, চলতি মাসের শেষের দিকে দেশে অনুষ্ঠিত হতে যাওয়া পাঁচ দলের টি-টোয়েন্টি লীগে অংশ নেবেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer