Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

দেশে পৌঁছেছে সিনোফার্মের আরও ৫৫ লাখ টিকা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:২১, ২১ অক্টোবর ২০২১

প্রিন্ট:

দেশে পৌঁছেছে সিনোফার্মের আরও ৫৫ লাখ টিকা

সিনোফার্মের আরও ৫৫ লাখ টিকা দেশে এসেছে। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বুধবার দিবাগত মধ্যরাতে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে টিকাগুলো পৌঁছায় বলে স্বাস্থ্য মন্ত্রণালয় নিশ্চিত করেছে।

বৃহস্পতিবার সকালে মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. মাইদুল ইসলাম প্রধান জানান, সিনোফার্মের ৫৫ লাখ ডোজ টিকাবাহী ফ্লাইট আজ রাত ১টা ৪০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে। স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা এ টিকা গ্রহণ করেন।

গত ৩১ আগস্ট চীনের সিনোফার্মের টিকার ৫৫ লাখ ৫৩ হাজার ৬৫০ ডোজ দেশে আসে। চুক্তি অনুযায়ী কেনা টিকার পাশাপাশি চীন থেকে উপহার হিসেবে এবং কোভ্যাক্সের মাধ্যমে ৫৫ লাখ ৭১ হাজার ৬০০ ডোজ টিকা পেয়েছে বাংলাদেশ।

এদিকে গত সোমবার রাতে দেশে করোনাভাইরাসের আরও ২০ লাখ ডোজ টিকা এসেছে। সিনোফার্মের ১০ লাখ ডোজ ও অ্যাস্ট্রাজেনেকার ১০ লাখ টিকার চালান ঢাকায় পৌঁছায়।

রাত ১১টায় চীনের সিনোফার্মের ১০ লাখ ডোজ ও রাত ১২টায় নেদারল্যান্ডস থেকে অ্যাস্ট্রাজেনেকার ১০ লাখ টিকার চালান হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

দেশে প্রাণঘাতি করোনাভাইরাস মোকবিলায় এতদিন প্রাপ্তবয়স্কদের টিকা দেওয়া হলেও গত বৃহস্পতিবার থেকে স্কুলগামী শিশুদের টিকা প্রদান শুরু হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন দেশে এক কোটির বেশি শিশুকে করোনা টিকা দেওয়া হবে।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer