Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

দেশে গণহারে গ্রেপ্তারের ঘটনা উদ্বেগের কারণ : ফখরুল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৩২, ২১ সেপ্টেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

দেশে গণহারে গ্রেপ্তারের ঘটনা উদ্বেগের কারণ : ফখরুল

ঢাকা : সারা দেশে দলীয় নেতা–কর্মীদের গ্রেপ্তার প্রসঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সারা দেশে হাজার হাজার ভৌতিক মামলা ও গণহারে গ্রেপ্তারের ঘটনা উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

শুক্রবার সকালে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, একদিকে সরকার নির্বাচনকে নিজদের নিয়ন্ত্রণে নিয়ে সব কিছু নিজেদের মতো করে সাজাচ্ছে অন্যদিকে বিরোধী দলের এমনকি বিরোধি মত পোষণ করেন এমন অরাজনৈতিক ব্যক্তিদের বিরুদ্ধে গণহারে মামলা ও তাদের বাসা–বাড়িতে তল্লাশি চালানোর মতো ঘটনা ঘটিয়ে চলছেন।

বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখতে এবং জনগণ থেকে বিএনপির প্রার্থীদের ভোট দিতে না পারে সেজন্য এ ধরনের মামলা দেওয়া হচ্ছে এবং গ্রেপ্তার করা হচ্ছে বলেও জানান তিনি।

তিনি বলেন, সরকারের উচিত সবার সঙ্গে আলাপ আলোচনার মাধ্যমে সুষ্ঠু নির্বাচনের উদ্যোগ নেওয়া। অন্যথায় জাতি তাদের ক্ষমা করবে না, একদিন বিচার হবেই।

সংবাদ সম্মেলনে বলা হয়, গত ১ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টম্বর পর্যন্ত সারা দেশে বিএনপির নেতা–কর্মীদের বিরুদ্ধে ৩ হাজার ৭৩৬টি মামলা দেওয়া হয়েছে। এসব মামলায় নাম উল্লেখ করে তিন লাখ ১৩ হাজার ৩৩০ জনকে আসামি করা হয়েছে। আর অজ্ঞাত হিসেবে দুই লাখ ৩৩ হাজার ৭৩০ জনকে আসামি করা হয়েছে। এই সময়ের মধ্যে গ্রেপ্তার হয়েছেন তিন হাজার ৬৯০ জন।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হেসেন, মওদুদ আহমদ, রফিকুল ইসলাম মিয়া আবদুল মইন খান, নজরুল ইসলাম, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও প্রচার সম্পাদক শহীদউদ্দীন চৌধুরী অ্যানি প্রমুখ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer