Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

দেশে করোনায় মৃত্যু আরও কমল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৪৮, ২২ অক্টোবর ২০২১

প্রিন্ট:

দেশে করোনায় মৃত্যু আরও কমল

সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মারা গেছেন আরও ৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ২৭ হাজার ৮০৫ জনে। শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ২৩২ জনের দেহে। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ৬৭ হাজার ১৩৯ জনে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ১০০ জনের। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১ দশমিক ৩৬ শতাংশ। সুস্থ হয়েছেন আরও ৫৬৪ জন। মোট সুস্থ ১৫ লাখ ৩০ হাজার ৬৪৭ জন।

এর আগে বৃহস্পতিবার সারা দেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মারা যান ১০ জন। করোনা শনাক্ত হয় ২৪৩ জনের দেহে।

এদিকে, বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় শুক্রবার (২২ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু কিছুটা কমেছে। এ সময় মৃত্যু হয় ৭ হাজার ১৯৪ জনের, শনাক্ত হয়েছিল ৪ লাখ ৬১ হাজার ২৯০ জন।

এখন পর্যন্ত করোনায় সংক্রমণ ছাড়িয়েছে ২৪ কোটি ৩২ লাখ ৬২ হাজার ৩১৩ জন ও মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ লাখ ৪৫ হাজার ১৮৯ জনে। আর সুস্থ হয়েছেন ২২ কোটি ৪৫ লাখ ৩ হাজার ৩৬৯ জন।

এর আগে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু হয় ৭ হাজার ৪৭২ জনের, শনাক্ত হয়েছিল ৪ লাখ ৫০ হাজার ৪৩২ জন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer