Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

দেশবাসীর কাছে দোয়া চাইলেন অসুস্থ আওয়ামীলীগ নেতা রহমত আলী

টি.আই সানি, গাজীপুর

প্রকাশিত: ২০:১৪, ১৮ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ২০:১৪, ১৮ সেপ্টেম্বর ২০১৯

প্রিন্ট:

দেশবাসীর কাছে দোয়া চাইলেন অসুস্থ আওয়ামীলীগ নেতা রহমত আলী

ছবি : বহুমাত্রিক.কম

গাজীপুর : গাজীপুর-৩ আসনের ৬ বারের নির্বাচিত সাবেক সাংসদ ও প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য অ্যাডভোকেট রহমত আলী গুরুতর অসুস্থ। তিনি শ্রেণী বর্ণ নির্বিশেষে আবারও দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। মঙ্গলবার সকালে তাকে উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ডের ব্যাংককে বামরুনগ্রাদ হাসপাতালে পাঠানো হয়েছে।

সাবেক এই সাংসদের জুনিয়র ও সুপ্রীম কোর্টের আইনজীবী হারুন-অর রশীদ ফরিদ জানান, তিনি বেশ কিছুদিন যাবত ডায়াবেটিস, হার্টের সমস্যাসহ অন্যান্য রোগে ভুগছেন। তিনি বেশ কিছুদিন রাজধানী ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছলেন। সেখানকার চিকিৎসকদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে নেয়া হয়েছে। পরিবারের সদস্য ও শুভাকাঙ্খীরা তাঁর সাথে রয়েছেন।

আইনজীবী হারুন-অর রশীদ ফরিদ জানান, ১৯৪৫ সালের ১৬ সেপ্টেম্বর জন্মগ্রহণ করা প্রবীণ এ রাজনীতিবিদ ১১ বছর বয়সে ছাত্রলীগে সক্রিয় হওয়ার মাধ্যমে তাঁর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের যাত্রা শুরু করেন। ১৯৬২ সনের ১৭ এপ্রিল তিনি শ্রীপুর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ে হামিদুর রহমান শিক্ষা কমিশনের বিরুদ্ধে সক্রিয় ভূমিকা রাখেন।

১৯৬২ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেপ্তার হন। ১৯৬৮ সালে বৃহত্তর ঢাকা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। ১৯৭১ সনে মহান মুক্তিযুদ্ধে অংশ নেন ও ভারতে ফ্লাইট কুরিয়ার হিসেবে দায়িত্ব পালন করেন। জাতির জনক বঙ্গবন্ধুর জীবদ্দশায় ১৯৭৪ সালে তিনি বাংলাদেশ কৃষকলীগের সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক মনোনীত হন। ১৯৭৬ সালের ১০ জুলাই মতিঝিলের কমাশির্য়াল কো অপারেটিভ ব্যাংক থেকে গ্রেপ্তার এবং ২ বছর ৮ মাস ১৭ দিন কারাভোগ করেন। ১৯৮৩ সালের ১৫ ফেব্রুয়ারি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাকে গ্রেপ্তার করে সেনানিবাসে নিয়ে গিয়ে নির্যাতন চালিয়ে ১৭টি দাঁত ভেঙ্গে দেয়। ১৯৮৬ সালে তিনি বাংলাদেশ কৃষকলীগের সভাপতি মনোনীত হন।

তিনি বাংলাদেশ আওয়ামীলীগ নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান, সংবিধান সংশোধন বিষয়ক কমিটির চেয়ারম্যান, স্বরাষ্ট্র মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রীসহ নানা রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ কাজে নিয়োজিত ছিলেন। নিরহংকারী, কর্মীবান্ধব, শিক্ষানুরাগী, এ রাজনীতিক বয়সের এ সময়েও শ্রেণী-বর্ণ নির্বিশেষে সকলের কাছে দোয়া চেয়েছেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer