Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

দেশকে এগিয়ে নিতে সাংবাদিকদের কাজ করার আহ্বান রাষ্ট্রপতির

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:১৮, ৬ নভেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

দেশকে এগিয়ে নিতে সাংবাদিকদের কাজ করার আহ্বান রাষ্ট্রপতির

ছবি- পি আই ডি

ঢাকা : দেশকে এগিয়ে নিতে সবাইকে সম্মিলিতভাবে কাজ করার কথা স্মরণ করিয়ে দিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদ সাংবাদিকদের উদ্দেশে বলেছেন, সমালোচনা-পর্যালোচনা করবেন, এটাই আপনাদের কাজ। নেতিবাচক খবর পাঠক নেয়। তথ্য সত্য হলে বস্তুনিষ্ঠ হলে সেটা হতেই পারে। তথ্য পুরো সত্য না হলে, সেটা না হওয়াই উচিত।

সোমবার রাতে রাষ্ট্রপতি তার বাসভবন বঙ্গভবনের দরবার হলে সাংবাদিকদের সৌজন্যে আয়োজিত নৈশভোজে এ কথা বলেন।

নৈশভোজে যোগ দেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, দৈনিক কালের কণ্ঠ’র সম্পাদক ইমদাদুল হক মিলন, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক এবং নিউজটোয়েন্টিফোর ও রেডিও ক্যাপিটাল’র সিইও নঈম নিজাম, বাসস’র প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, দৈনিক যুগান্তর’র ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, ভোরের কাগজ’র সম্পাদক শ্যামল দত্ত, বাংলাদেশ প্রতিদিন’র নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান, একাত্তর টিভির সিইও মোজাম্মেল বাবু, একুশে টিভির সিইও মঞ্জুরুল আহসান বুলবুল, বিডিনিউজটোয়েন্টিফোর.কমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী, ইউএনবি’র সিইও মাহফুজ আহমেদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর অালী শুভ, পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি আশিষ সৈকত, বর্তমান সভাপতি উত্তম চক্রবর্তীসহ সংসদ বিটের সাংবাদিক ও সংসদ কর্মকর্তারা।

সাংবাদিকদের কাছে পেয়ে নিজের আনন্দের কথা প্রকাশ করেন রাষ্ট্রপতি । বলেন, ‘এটা শুধু কথার কথা না, আপনারা এসেছেন, আপনাদের যে আনতে পেরেছি এটা শুধু বলার জন্য বলা নয়, আমি অত্যন্ত আনন্দিত।’


সাংবাদিকদের সঙ্গে নিজের সম্পর্ক নিয়ে রাষ্ট্রপতি বলেন, ‘বরাবরই সাংবাদিকদের সঙ্গে আমার একটা সুসম্পর্ক ছিল। বিশেষ করে আমি যখন ডেপুটি স্পিকার ছিলাম এবং শেষে স্পিকারের দায়িত্ব পালন করা পর্যন্ত আপনাদের সঙ্গে আমার খুবই আন্তরিক সম্পর্ক ছিল। এখন রাষ্ট্রপতি হয়েছি, আমার অনিচ্ছা সত্ত্বেও আমি এখন প্রটোকলের কারণে খুব কষ্টে আছি, প্যারায় আছি। তবে আমি রাষ্ট্রপতি হওয়ার পরেও পার্লামেন্টে গেছি, কিন্তু সাংবাদিক লাউঞ্জে যাইনি এমন কোনো নজির নেই। সব রিপোর্টারের সঙ্গেই আমার সুসম্পর্ক ছিল। তবে আমি কোনো দিন কাউকে বলিনি, আমার পক্ষে লেখেন।’

আবদুল হামিদ গণমাধ্যমকর্মীদের বঙ্গভবনে আপ্যায়ন করেছেন তার হাওরের মাছ দিয়ে।এই তালিকায় সাদা ভাতের সঙ্গে ছিল আইড় মাছ, গুলশা টেংরা, রূপচাঁদা মাছ। পাশাপাশি ছিল খাসির মাংস, সবজি ও মুগ ডাল। আপ্যায়নের শেষে ছিল মিষ্টি দধি ও রাজভোগ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer