Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

দুর্বৃত্তের আগুনে শতবর্ষী রাবেয়ার স্বপ্ন পুড়ে ছাই

টি আই সানি,শ্রীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৭:০৬, ১৯ নভেম্বর ২০১৯

প্রিন্ট:

দুর্বৃত্তের আগুনে শতবর্ষী রাবেয়ার স্বপ্ন পুড়ে ছাই

ছবি: বহুমাত্রিক.কম

গাজীপুর : হতদরিদ্র রাবেয়া আক্তার, বয়স প্রায় শত বছর। এক মেয়ে ও দুই ছেলে রেখে স্বাধীনতা যুদ্ধের আগেই স্বামী সব্বত আলী মারা গেছেন। প্রায় ত্রিশ বছর আগে তিনি তার দুই ছেলে আজিজ ও মজিদকেও হারিয়েছেন। সহায় সম্বল বলতে স্বামীর রেখে যাওয়া ভিটেতে একটি কাঁচা বসত ঘর। বয়সের ভারে নূহ্য হয়ে পড়ায় কাজ করতে পারেন না। ফলে বাধ্য হয়েই মেয়ের আশ্রয়ে দিন কেটে যাচ্ছিল তাঁর। এটা যেন সহ্য হচ্ছিল না দুর্বৃত্তদের।

রোববার দিবাগত রাতে অসহায় এই নারীর ঘর আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এরপর থেকেই অঝোরে কাঁদছেন তিনি। রাবেয়ার কান্নায় আশপাশের বাতাস ভারী হয়ে গেছে। বুক ফাঁটা আর্তনাদে চোখের জল ঝড়ছে আগুনে পোড়া রাবেয়ার ঘর দেখতে আসা পাড়া-প্রতিবেশীদেরও।রাবেয়া আক্তার গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের মাওনা উত্তরপাড়া গ্রামের মৃত সব্বত আলীর স্ত্রী।

রাবেয়া জানান, স্বামী ও দুই ছেলেকে হারিয়ে একমাত্র মেয়েকে নিয়ে স্বামী রেখে যাওয়া এই ভিটেতে মাটির একটি খুপরী ঘরে দীর্ঘদিন ধরেই মেয়ে মাজেদা বেগমকে নিয়ে বসবাস করে আসছেন। অন্যান্য দিনের মতো এই ঘরে রোববার রাতে সে ঘুমাতে যায়। মধ্য রাতে আগুণের লেলিহান শিখায় ঘুম ভাঙ্গলে জীবন বাঁচাতে জানালা দিয়ে বাইরে আসেন। তাঁর চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে শ্রীপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে খবর দেয়। পরে তাঁরা ঘটনাস্থলে পৌঁছার আগেই মাটির ঘরটি আগুনে পুড়ে যায়।

কান্নাজড়িত কন্ঠে রাবেয়া বলেন, ইতিমধ্যেই তার পরিবার-পরিজন সবাই বিদায় নিয়েছেন। বর্তমানে শেষ আশ্রয়টুকুও হারিয়ে এখন সামনে ঘোর অন্ধকার। জীবনের শেষ সময়টুকু হয়ত খোলা আকাশের নিচেই কাটাতে হবে, এমন ভাবনায় দু’চোখ অন্ধকার হয়ে আসছে।

রাবেয়া আক্তারের মেয়ে মাজেদা খাতুন জানান, দীর্ঘদিন ধরেই তাদের এই শেষ আশ্রয় ভিটের জায়গা-জমি নিয়ে স্বজনদের সাথে মতবিরোধ চলে আসছে। তাদের ধারনা এর জের ধরেই হয়তো তার মায়ের ঘরে কেউ আগুন লাগিয়েছে। এঘটনায় অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে শ্রীপুর থানায় একটি অভিযোগও দায়ের করেছেন।

শ্রীপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ষ্টেশন অফিসার রামপ্রসাদ পাল জানান, খবর পেয়ে দমকল কর্মীরা ঘটনাস্থলে যাওয়ার আগেই মাটির ঘরটি আগুনে সব কিছুই পুড়ে যায়। তবে আগুন লাগার কারণটি এখনও জানা যায়নি।

এ বিষয়ে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লিয়াকত আলী জানান, এই ঘটনায় যদি কেউ জড়িত থাকে তবে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer