Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

দুর্গাপূজা উপলক্ষে ৫ দিন বন্ধ বুড়িমারী স্থলবন্দর

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:০৯, ২২ অক্টোবর ২০২০

প্রিন্ট:

দুর্গাপূজা উপলক্ষে ৫ দিন বন্ধ বুড়িমারী স্থলবন্দর

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে আমদারি-রপ্তানি বাণিজ্য ৫ দিন বন্ধ থাকবে। শারদীয় দুর্গাপূজা উপলক্ষে এ বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে এসময় ইমিগ্রেশন সংক্রান্ত অন্যান্য কার্যক্রম স্বাভাবিক থাকবে।

বুড়িমারী স্থলবন্দর আমদারি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থলবন্দর সূত্রে জানা গেছে, ভারতের চ্যাংরাবান্ধা বর্ডারের ব্যবসায়ীরা বাংলাদেশের ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেন। সিদ্ধান্তে আগামী ২৪ থেকে ২৮ অক্টোবর পর্যন্ত বুড়িমারী বন্দর দিয়ে আমদানি-রপ্তানি সংক্রান্ত সব কার্যক্রম বন্ধ থাকবে। আগামী বৃহস্পতিবার থেকে যথারীতি শুরু হবে বন্দরের কার্যক্রম।

এদিকে ভারতীয় চ্যাংরাবান্ধা স্থলবন্দর এক্সপোর্টার অ্যাসোসিয়েশন ও চ্যাংরাবান্ধা ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন যৌথ সভার সিদ্ধান্ত অনুযায়ী বাংলাদেশ ও ভারতের মধ্যে পণ্য আমদানি-রপ্তানিসহ সব কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়ে একটি চিঠি দেয়া হয়েছে। এর প্রেক্ষিতে ওই সময়ে আমদানি-রপ্তানিসহ সব কার্যক্রম বন্ধ থাকবে।

বুড়িমারী স্থলবন্দরের সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাত বলেন, ভারতের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা। প্রতি বছরের মতো এ বছরও পাঁচ দিন বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। বড় উৎসব দুর্গাপূজা। প্রতি বছরের মতো এ বছরও পাঁচ দিন বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer