Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

দুপুরে নিঃশব্দ পদযাত্রা শুরু করবে বিএনপি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৩৩, ২৮ জানুয়ারি ২০২৩

প্রিন্ট:

দুপুরে নিঃশব্দ পদযাত্রা শুরু করবে বিএনপি

গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে স্লোগান, মিছিল ও সমাবেশের বাইরে আজ থেকে চারদিনের নিঃশব্দ পদযাত্রা কর্মসূচি শুরু করছে বিএনপি। এর মধ্যদিয়ে দলটির চলমান সরকারবিরোধী আন্দোলনে ঢাকার দলীয় নেতাকর্মী, সমর্থক ছাড়াও সাধারণ মানুষকে সম্পৃক্ত করতে চায়। পদযাত্রাটি শুরু হবে আজ দুপুর ২টায়।

শনিবার বাড্ডায় সুবাস্তু ভ্যালি থেকে শুরু হয়ে মালিবাগে আবুল হোটেলের সামনে এবং আগামী মঙ্গলবার গাবতলী টার্মিনাল থেকে শুরু হয়ে মিরপুর-১ নম্বর হয়ে মিরপুর ১০ নম্বর গোলচত্বরে এসে শেষ হবে।

মহানগর দক্ষিণের উদ্যোগে সোমবার যাত্রাবাড়ী থেকে শ্যামপুর এবং বুধবার মুগদা থেকে মালিবাগ পর্যন্ত পদযাত্রা অনুষ্ঠিত হবে।

আন্দোলন-সংগ্রাম কিংবা মর্যাদার দিক দিয়ে গুরুত্বপূর্ণ সাংগঠনিক ইউনিট ঢাকা মহানগর। রাজনীতির কেন্দ্রবিন্দু এই সংগঠনকে শক্তিশালী করতে দীর্ঘদিন ধরে কাজ করছে বিএনপি। উত্তর ও দক্ষিণ ভাগে বিভক্ত করে তৃণমূল থেকে ঢেলে সাজানোর প্রক্রিয়া এখনও চলমান। গত বছরের মধ্যভাগ থেকে শুরু হওয়া আন্দোলনে এই প্রক্রিয়ায় বেগ পেতে হচ্ছে। একদিকে কেন্দ্র ঘোষিত কর্মসূচি বাস্তবায়ন অন্যদিকে সাংগঠনিক তৎপরতা নিয়েই ব্যস্ত সময় পার করতে হচ্ছে। এর সঙ্গে নতুনভাবে যুক্ত হয়েছে মহানগরকেন্দ্রিক নতুন কর্মসূচি। ফলে হিমশিম খেতে হচ্ছে সংগঠনের প্রতিটি নেতাকর্মীকে।

উত্তরের সদস্য সচিব আমিনুল হক বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে সারাদেশের নেতাকর্মীরা এখন ঐক্যবদ্ধ, একই সঙ্গে উজ্জীবিত। আর চ্যালেঞ্জের মধ্যে কাজ করতে বিএনপির নেতাকর্মীরা অভ্যস্ত।

দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু বলেন, বিএনপির চলমান আন্দোলনকে সফল করতে মহানগর বিএনপির সর্বোচ্চ প্রস্তুতি রয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer