Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

দুদিনের সফরে ঢাকায় হর্ষবর্ধন শ্রিংলা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৪২, ৭ ডিসেম্বর ২০২১

প্রিন্ট:

দুদিনের সফরে ঢাকায় হর্ষবর্ধন শ্রিংলা

ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা দুই দিনের সফরে আজ মঙ্গলবার ঢাকায় পৌঁছেছেন। সকাল ১০টার পর তিনি ঢাকায় পৌঁছান বলে জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা।

হর্ষবর্ধন শ্রিংলা বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে অনানুষ্ঠানিক বৈঠকের পাশাপাশি পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। আজ বিকেলে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন ভারতীয় কর্মকর্তা।

আগামীকাল ফিরে যাওয়ার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন সাবেক বাংলাদেশে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, ‘দুই দেশের মধ্যে যত যোগাযোগ বাড়বে, তত ভালো। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য এ বছরের মার্চে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঢাকায় এসেছিলেন এবং এবারের ১৬ ডিসেম্বর ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ ঢাকায় আসছেন।’

ওই কর্মকর্তা বলেন, ‘ভারত বায়োটেকের উদ্ভাবিত টিকার স্বীকৃতি চাইছে দিল্লি এবং আমরা এ বিষয়ে নীতিগতভাবে রাজি। কারণ, এরইমধ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদন পেয়েছে ওই টিকা।’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer