Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

দায়িত্ব নিলেন ডিএমপি’র নতুন কমিশনার শফিকুল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৫৫, ১৩ সেপ্টেম্বর ২০১৯

প্রিন্ট:

দায়িত্ব নিলেন ডিএমপি’র নতুন কমিশনার শফিকুল

ঢাকা: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নতুন কমিশনার হিসেবে দায়িত্বভার গ্রহণ করলেন মো. শফিকুল ইসলাম। তিনি আজ শুক্রবার বিদায়ী কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া’র স্থলাভিষিক্ত হলেন।

গত ২৮ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ শফিকুল ইসলামকে ডিএমপি’র কমিশনার হিসেবে বদলি করে প্রজ্ঞাপন জারি করে। তিনি এর আগে পুলিশের সিআইডি’র অতিরিক্ত আইজিপি হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৮৯ সালে অষ্টম বিসিএস (পুলিশ) ক্যাডারে সহকারি পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগ দেন তিনি।

চাকরি জীবনে শফিকুল ইসলাম পুলিশ সুপার হিসেবে নারায়ণগঞ্জ, পটুয়াখালী, সুনামগঞ্জ ও কুমিল্লা জেলায় দায়িত্ব পালন করেন। এছাড়াও পুলিশ কমিশনার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, ডিআইজি চট্টগ্রাম রেঞ্জ, ডিআইজি ঢাকা রেঞ্জ, এন্টি টেররিজমের প্রধান (অ্যাডিশনাল আইজিপি), অ্যাডিশনাল আইজিপি (এইচআরএম) পুলিশ হেডকোয়ার্টার্স ও অ্যাডিশনাল আইজিপি সিআইডি হিসেবে দক্ষতা ও সাফল্যের সাথে দায়িত্ব পালন করেছেন।

ডিএমপি’র ৩৪তম কমিশনার শফিকুল ইসলাম কর্মজীবনে তাঁর পেশাদারিত্ব ও দক্ষতার জন্য একাধিকবার বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) পদকে ভূষিত হন। শফিকুল ইসলাম চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার এক সমভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৬ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি (সম্মান) ডিগ্রি লাভ করেন।

বিদায়ী কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াকে মন্ত্রিপরিষদ বিভাগের অধীন ‘জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সেল’-এর প্রধান নির্বাহী কর্মকর্তা পদে তিন বছর মেয়াদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer