Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

তিন শান্তিরক্ষীর মরদেহ নিজ গ্রামে সামরিক মর্যাদায় দাফন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:৫৫, ১৫ অক্টোবর ২০২২

আপডেট: ২৩:৫৬, ১৫ অক্টোবর ২০২২

প্রিন্ট:

তিন শান্তিরক্ষীর মরদেহ নিজ গ্রামে সামরিক মর্যাদায় দাফন

মধ্য আফ্রিকা প্রজাতন্ত্রে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালনকালে বোমা বিস্ফোরণে নিহত তিন বাংলাদেশি শান্তিরক্ষীর মরদেহ দেশে এনে দাফন করা হয়েছে। শনিবার নিজ নিজ গ্রামে সামরিক মর্যাদায় তাঁদের দাফন করা হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ দিন ঢাকা সেনানিবাসের আর্মি এভিয়েশন হ্যাঙ্গারে তাঁদের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ও ঢাকা সেনানিবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় নিহত শান্তিরক্ষীদের সম্মানে পুষ্পস্তবক অর্পণ করেন সেনাবাহিনী প্রধান। এরপর শান্তিরক্ষীদের মরদেহ সেনাবাহিনীর হেলিকপ্টারে ব্রাহ্মণবাড়িয়া, সিরাজগঞ্জ ও নীলফামারীতে নিজ নিজ গ্রামে পাঠানো হয়।গত ৩ অক্টোবর শান্তিরক্ষা মিশনের একটি গাড়িবহর টহল থেকে ফেরার পথে আইইডি বিস্ফোরণের কবলে পড়ে। এতে বহরের সামনের গাড়িতে থাকা বাংলাদেশের তিন শান্তিরক্ষী নিহত হন। তাঁদের মরদেহ শনিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এসে পৌঁছে।

এ পর্যন্ত শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালনকালে বাংলাদেশের ১২৯ সেনা সদস্য প্রাণ উৎসর্গ করেছেন। জীবনের ঝুঁকি নিয়েই বাংলাদেশের শান্তিরক্ষীরা আফ্রিকার আটটি দেশে শান্তিরক্ষা কার্যক্রম চালিয়ে আসছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer