Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

তানজানিয়ায় বিমান বিধ্বস্ত হয়ে ১৯ যাত্রী নিহত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:১৭, ৬ নভেম্বর ২০২২

প্রিন্ট:

তানজানিয়ায় বিমান বিধ্বস্ত হয়ে ১৯ যাত্রী নিহত

তানজানিয়ার লেক ভিক্টোরিয়ায় যাত্রীবাহী একটি বিমান বিধ্বস্ত হয়ে ১৯ জন নিহত হয়েছেন। রোববার দেশটির বুকোবা শহরের একটি বিমানবন্দরে অবতরণের চেষ্টা করার সময় বিমানটি বিধ্বস্ত হয়। স্থানীয় কর্তৃপক্ষের বরাতে এ দুর্ঘটনায় হতাহতের বিষয়টি নিশ্চিত করেছে সংবাদমাধ্যম বিবিসি।

এর আগে, তানজানিয়ার রাষ্ট্রীয় মালিকানাধীন টেলিভিশন চ্যানেল তানজানিয়া ব্রডকাস্টিং কর্পোরেশনের (টিবিসি) বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানায়, দুর্ঘটনার পর ২০ জনকে উদ্ধার করা হয়েছে। প্রেসিশন এয়ারের ওই বিমানটিতে ৪৩ জন যাত্রী ছিলেন বলে জানা গেছে।

রয়টার্স জানায়, দারুস সালাম শহর থেকে ছেড়ে আসা বিমানটি ঝড় ও ভারি বৃষ্টির কারণে স্থানীয় সময় রোববার সকালে ভিক্টোরিয়া হ্রদে বিধ্বস্ত হয়।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও ও ছবিতে দেখা যায়, বিমানটি ভিক্টোরিয়া হ্রদে প্রায় পুরোপুরি ডুবে গেছে। বিমানটির সবুজ-বাদামি রঙের পেছনের অংশ কেবল পানির ওপরে দৃশ্যমান। ঘটনাস্থলে উদ্ধারকারী নৌযান মোতায়েন করা হয়েছে এবং জরুরি সেবার কর্মীরা বিমানে আটকে পড়া অন্য যাত্রীদের উদ্ধারে কাজ চালিয়ে যাচ্ছেন বলে জানিয়েছে সংবাদমাধ্যম টিবিসি।

উদ্ধার অভিযান অব্যাহত থাকায় তানজানিয়ার প্রেসিডেন্ট সামিয়া সুলুহু হাসান সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন। এক টুইট বার্তায় তিনি বলেন, ‘আমি প্রেসিশন এয়ারের বিমানের দুর্ঘটনার খবর পেয়েছি। এই মুহূর্তে আমাদের শান্ত থাকতে হবে, কারণ উদ্ধারকারীরা উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছেন।’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer