Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

ঢাবির সাত কলেজে ৪ ঘণ্টার পরীক্ষা হবে ২ ঘণ্টায়

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৩০, ১৮ জানুয়ারি ২০২১

প্রিন্ট:

ঢাবির সাত কলেজে ৪ ঘণ্টার পরীক্ষা হবে ২ ঘণ্টায়

কোভিড-১৯ পরিস্থিতির কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধীনে থাকা সাত সরকারি কলেজের অনার্স শেষ বর্ষ ও মাস্টার্সের চূড়ান্ত পরীক্ষার সময় কমানো হয়েছে। ৪ ঘণ্টার নির্ধারিত পরীক্ষা ২ ঘণ্টায় নেয়ার সিদ্ধান্ত চূড়ান্ত করেছে ঢাবি কর্তৃপক্ষ।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. বাহালুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।এতে বলা হয়, ‘ইতোমধ্যে যাদের পরীক্ষার সময়সূচি ঘোষণা করা হয়েছে, তাদের ক্ষেত্রেও এটি (২ ঘণ্টায় পরীক্ষা) বহাল থাকবে।’

ঢাবি সূত্রে জানা যায়, করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের সেশনজট নিরসনে গতবছর (২০২০ সাল) ১০ ডিসেম্বর ঢাবির একাডেমিক পরিষদের এক সভায় বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা রাজধানীর সাত সরকারি কলেজের ব্যাপারে বেশ কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এই সভায় অনার্স শেষ বর্ষ ও মাস্টার্সের চূড়ান্ত পরীক্ষা ৪ ঘণ্টার পরিবর্তে ২ ঘণ্টায় নেয়ার সিদ্ধান্ত হয়। ওই সিদ্ধান্ত চূড়ান্ত করে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সোমবার এই নোটিশ প্রদান করে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত কলেজগুলো হচ্ছে ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer