Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

ঢাকায় ফ্লাইট পরিচালনার অনুমতি পেল এমিরেটস

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:১৮, ১৯ জুন ২০২০

প্রিন্ট:

ঢাকায় ফ্লাইট পরিচালনার অনুমতি পেল এমিরেটস

দুবাই থেকে ঢাকা রুটে ফ্লাইট পরিচালনার অনুমতি পেল সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) উড়োজাহাজ পরিবহন সংস্থা এমিরেটস এয়ারলাইনস। আগামী ২১ জুন থেকে দুবাই-ঢাকা রুটে ফ্লাইট শুরু করবে এয়ারলাইনসটি।

এমিরেটস বাংলাদেশ এবং বেবিচক সূত্রে এসব তথ্য জানা গেছে।

এমিরেটস বাংলাদেশ জানিয়েছে, বেবিচকের কাছে দুবাই থেকে ঢাকার ফ্লাইটের অনুমতি চাওয়া হলে তারা ২১ জুন থেকে ফ্লাইট চলাচলের অনুমতি দেয়। তবে কত তারিখ থেকে ফ্লাইট চলাচল শুরু করবে এ বিষয়ে এখনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি এমিরেটস।

এমিরেটসকে দেওয়া বেবিচকের চিঠিতে জানানো হয়, তারা সপ্তাহে তিন দিন ফ্লাইট পরিচালনা করতে পারবে। দুবাইয়ে বাংলাদেশি প্রবেশে নিষেধাজ্ঞার কারণে এই রুটে শুধু ট্রানজিট যাত্রীদের নেবে এমিরেটস। তবে সে দেশের নাগরিকরা দুবাইয়ে প্রবেশ করতে পারবে।

প্রসঙ্গত, করোনার ধাক্কা কাটিয়ে বিশ্বব্যাপী ৪০টি গন্তব্যে পর্যায়ক্রমে ফ্লাইট শুরু করেছে এমিরেটস এয়ারলাইনস। এর মধ্যে আগামীকাল ২০ জুন থেকে কলম্বো; শিয়ালকোট (২৪ জুন); ইস্তানবুল (২৫ জুন); অকল্যান্ড, বৈরুত, ব্রাসেলস, হ্যানয় ও হো চি মিন সিটি (১ জুলাই); বার্সেলোনা ও ওয়াশিংটন ডিসি (১৫ জুলাই)। এছাড়া লন্ডন হিথ্রো , ম্যানচেস্টার, ফ্রাংকফুর্ট, প্যারিস, মাদ্রিদ, আমস্টার্ডাম, কোপেনহেগেন, ডাবলিন, নিউইয়র্ক জেএফকে, টরন্টো, কুয়ালালামপুর, সিঙ্গাপুর এবং হংকং রুটেও ফ্লাইট পরিচালনা করছে এমিরেটস।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer