Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

ঢাকা সফরে ভারতীয় বিমানবাহিনী প্রধান

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:৫৯, ২৬ জুন ২০২১

প্রিন্ট:

ঢাকা সফরে ভারতীয় বিমানবাহিনী প্রধান

বাংলাদেশ বিমানবাহিনী প্রধানের আমন্ত্রণে তিন দিনের ভারতীয় বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল রাকেশ কুমার সিং ভদৌরিয়া, পিভিএসএম, এভিএসএম, ভিএম, এডিসি সফরে ঢাকায় এসে পৌঁছেছেন। ভারতীয় হাই কমিশনের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয় শনিবার (২৬ জুন) বিকেল ৪টার দিকে তিনি হযরত শাহজালাল (রহ.) বিমানবন্দরে তিনি পৌঁছান।

বিবৃতিতে আরী জানানো হয়, ভারতীয় বিমানবাহিনী প্রধান বাংলাদেশ সশস্ত্রবাহিনী এবং বিমানবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। সফরকালে তিনি বাংলাদেশের প্রধান বিএএফ বিমান ঘাঁটিগুলোও পরিদর্শন করবেন। ভারতীয় বিমানবাহিনী প্রধান ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে একাত্তরের মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জানাবেন।

তার বর্তমান সফরের প্রধান দিক হলো- ভারতীয় বিমানবাহিনী প্রধান যশোরে অবস্থিত বাংলাদেশ বিমানবাহিনী একাডেমিতে রাষ্ট্রপতি প্যারেড-২০২১ উপলক্ষে কমিশন প্রদান অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত হয়েছেন। এ প্রথমবারের মতো বাংলাদেশ বিমানবাহিনী একাডেমিতে কোনো ভারতীয় বিমানবাহিনী প্রধান প্যারেড পর্যালোচনা করার অনন্য সম্মান অর্জন করবেন, যা দুই বিমানবাহিনীর পারস্পরিক দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধতা ও বিশ্বাসের প্রতিফলন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer