Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

ডেঙ্গু প্রতিরোধে দায় নিতে হবে দুই সিটি করপোরেশনকে: হাইকোর্ট

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৪, ১২ মার্চ ২০২০

আপডেট: ১৪:৫০, ১২ মার্চ ২০২০

প্রিন্ট:

ডেঙ্গু প্রতিরোধে দায় নিতে হবে দুই সিটি করপোরেশনকে: হাইকোর্ট

ঢাকা :ডেঙ্গু প্রতিরোধে জনগণের ওপর দোষ চাপালে হবে না, দায় নিতে হবে ঢাকার দুই সিটি করপোরেশনকে- বৃহস্পতিবার হাইকোর্ট এ কথা জানান।বিচারবিভাগীয় তদন্ত কমিটির প্রতিবেদনে ডেঙ্গু প্রতিরোধে ব্যর্থতায় কে দায়ী তা চিহ্নিত হয়নি, আদালতে দাখিল করা প্রতিবেদন সূত্রে এ তথ্য জানা গেছে।

গতবছর রাজধানীতে ডেঙ্গুর প্রাদুর্ভাবের জন্য ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের আংশিক অবহেলাকে দায়ী করেছে বিচার বিভাগীয় তদন্ত কমিটি।

তবে, তদন্ত কমিটি এর পেছনে একক কোনো ব্যক্তির অবহেলা খুঁজে পায়নি।গত সোমবার এ তদন্ত কমিটির প্রতিবেদন অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ে জমা দেয়া হয়।

হাইকোর্টের নির্দেশে গত বছর ১২ নভেম্বর ঢাকা জেলা আদালতের বিচারক মো. হেলাল চৌধুরীর নেতৃত্বে এই কমিটি গঠিত হয়। ডেঙ্গুর জন্য দায়ী এডিস মশার বংশবৃদ্ধি নিয়ে বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলেছে তদন্ত কমিটি।ডেঙ্গু, চিকুনগুনিয়া ও মশাবাহিত অন্যান্য রোগের বিস্তার রোধে একটি সমন্বিত উদ্যোগের কথা বলা হয়েছে প্রতিবেদনে।

রাজউক, ঢাকা ওয়াসা, বাংলাদেশ পুলিশ, ঢাকা সেনানিবাস কর্তৃপক্ষ, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ, বিআরটিএ, বিআরটিসি, বাংলাদেশ রেলওয়ে, পানি উন্নয়ন বোর্ড, স্বাস্থ্য অধিদপ্তর, মেট্রোরেল কর্তৃপক্ষ, পরিবেশ অধিদপ্তর, আবহাওয়া অধিদপ্তর ও নগরবাসীদের নিয়ে সিটি করপোরেশন এ উদ্যোগ নিতে পারে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer