Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

ডিএসসিসির বিশ্ব রেকর্ড বঙ্গবন্ধুর প্রতি উৎসর্গ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৩২, ২৫ সেপ্টেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ডিএসসিসির বিশ্ব রেকর্ড বঙ্গবন্ধুর প্রতি উৎসর্গ

ফাইল ছবি

ঢাকা : পরিচ্ছন্নতায় ভারতের আহমেদাবাদের রেকর্ড ভেঙে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে স্থান করে নিয়েছে ঢাকা। ঢাকাবাসী বিশ্ব ইতিহাস সৃষ্টি করেছে। এই বিশ্ব রেকর্ড বঙ্গবন্ধুর প্রতি উৎসর্গ করার ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। মঙ্গলবার দুপুরে ডিএসসিসির ব্যাংক ফ্লোরে সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

এ সময় উপস্থিত ছিলেন- ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল ও সিটি করপোরেশনের অন্যান্য কর্মকর্তারা। এর আগে সোমবার ২৪ সেপ্টেম্বর গিনেস বুক অব ওয়ার্ল্ড কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে ডিএসসিসিকে এ স্বীকৃতির কথা জানিয়েছে। এদিন এ সংক্রান্ত একটি সনদ মেয়র সাঈদ খোকনের হাতে তুলে দেওয়া হয়।

চলতি বছরের ১৩ এপ্রিল চৈত্র সংক্রান্তিতে এক পরিচ্ছন্নতা কর্মসূচির আয়োজন করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ও রেকিট বেনকিজার। পরিচ্ছন্নতায় বিশ্বরেকর্ড গড়ার লক্ষ্যে ডেটল পরিচ্ছন্ন ঢাকা শীর্ষক এ প্রতীকী কর্মসূচি পালন করা হয়। এতে অংশ নিতে প্রায় ৩০ হাজারের বেশি মানুষ নিবন্ধন করেন। তবে কর্মসূচিতে অংশ নিয়েছিলেন ১৫ হাজার ৩১৩ জন। তবে গিনেস বুক কর্তৃপক্ষ, গণণা করেছে ৭ হাজার ২১ জন। আর বিশ্বরেকর্ড গড়তে দরকার ছিল পাঁচ হাজার ৫৮ জন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer