Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

ঠাকুরগাঁওয়ে হতদরিদ্রের পাশে এসএসসি ১৪ ব্যাচের শিক্ষার্থীরা

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৪৫, ৭ এপ্রিল ২০২০

প্রিন্ট:

ঠাকুরগাঁওয়ে হতদরিদ্রের পাশে এসএসসি ১৪ ব্যাচের শিক্ষার্থীরা

অঘোষিত লকডাউনের ফাঁদে পুরো দেশ। ঘর থেকে বের না হওয়ার নির্দেশনা দিয়ে চলেছে সরকার ও স্থানীয় প্রশাসন। এমস্থাবস্থায় নিম্নশ্রেণীর খেটে খাওয়া মানুষদের জন্য এ যেন আকাশ ভেঙে পড়ার অবস্থা। এহেন পরিস্থিতিতে এসব মানুষদের মুখে সামান্য হাসি ফোটাতে মাঠে নেমেছে ঠাকুরগাঁও সরকারি বালক ও বালিকা উচ্চ বিদ্যালয়ের এসএসসি ’১৪ ব্যাচের কিছু অদম্য ছেলে-মেয়ে।

বাংলাদেশসহ বিশ্বের প্রায় প্রতিটি দেশেই চলছে করোনাভাইরাসের (COVID-19) প্রকোপ। প্রতিনিয়ত ঘটছে মৃত্যু এবং সংক্রমণ। বাংলাদেশেও তার ছোবল থেকে রেহাই পায় নি। এদেশের প্রায় প্রতিটি জনপদে আজ অসহায় মধ্যবিত্ত, নিম্নমধ্যবিত্ত, গরীব মানুষেরা কাজের অভাবে,মজুরির অভাবে ঘরে বসে না খেয়ে আছে। সরকার চেষ্টার সাথে ঠাকুরগাঁও এর মতো ছোট্ট জনপদে এই মানুষের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিতে এসেছে প্রতিষ্ঠান দুটির এসএসসি ’১৪ ব্যাচের শিক্ষার্থীরা।

সম্পূর্ণ নিজেদের উদ্যোগে শহরের আশের পাশে এবং বেশ কয়েকটি ইউনিয়ন পর্যায়ে ২৫০টি পরিবারের মাঝে পাঠিয়ে দিয়েছে ১ সপ্তাহের খাবার সামগ্রী। তাদের এই প্যাকেজের মাঝে ছিলো ৭ কেজি চাল, ৩ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, হাফ কেজি ডাল, আধা লিটার সয়াবিন তেল, ১ প্যাকেট লবণ এবং একটি সাবান। তাদের এই কাজে সর্বাত্মক সাহায্য করেছেন স্থানীয় পুলিশ প্রশাসন।

উত্তরের এই ছোট্ট জনপদের খেটে খাওয়া মানুষদের পাশে এগিয়ে এসেছে স্থানীয় অনেক সংগঠনই। এসএসসি ’১৪ ব্যাচের শিক্ষার্থীরা স্বেচ্ছাসেবী হয়েছেন তাদের নিজস্ব দায়বদ্ধতা থেকে যাতে কিছু মানুষের মুখে হাসি ফুটে উঠে । তাদের পক্ষে নিজ অর্থায়নে খুব বেশি পরিবারের কাছে পৌঁছানো সম্ভব নয়, কিন্তু তারা বিশ্বাস করেন, এভাবে সকলে কাঁধে কাঁধ মিলিয়ে সতর্কতার সাথে এগিয়ে আসলে দেশের এই ক্রান্তিলগ্ন উত্তোরণ সম্ভব।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer