Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

ঠাকুরগাঁওয়ে দুইদিন ব্যাপী শিশু সাংবাদিকদের কর্মশালা শুরু

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: ০১:৩৮, ২০ সেপ্টেম্বর ২০২১

প্রিন্ট:

ঠাকুরগাঁওয়ে দুইদিন ব্যাপী শিশু সাংবাদিকদের কর্মশালা শুরু

শিশুদের মেধা বিকাশ ও শিশুর অধিকার সম্পর্কে সচেতন করার লক্ষ্যে ঠাকুরগাঁওয়ে দুইদিন ব্যাপী হ্যালোর শিশু সাংবাদিকদের কর্মশালা শুরু হয়েছে।

হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের আয়োজনে ‘আমার চোখে সারাদেশ’ শ্লোগানে রোববার সকাল ১০টার দিকে ঠাকুরগাঁও শহরের গোবিন্দনগর এলাকায় বেসরকারি এনজিও সংস্থা ইএসডিওর হলরুমে এই কর্মশালা শুরু হয়।

প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন। উদ্বোধন শেষে বক্তব্যে পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন বলেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যত। শিশুদের মেধা বিকাশ ও শিশু অধিকার সম্পর্কে সচেতন করার লক্ষ্যে আজকের এই কর্মশালার আয়োজন করায় ধন্যবাদ জানাচ্ছি হ্যালোকে।

তিনি বলেন, শুধু ডাক্তার, ইঞ্জিনিয়ার বা প্রশাসনের কর্মকর্তা নয়, তোমরা যারা আজ শিশু সাংবাদিক হিসেবে প্রশিক্ষণ নিচ্ছ, তোমাদের মধ্যে যারা বড় হয়ে সাংবাদিকতা করবে, তারা দেশ ও জাতির কল্যাণে অগ্রণী ভূমিকা পালন করবে। সাংবাদিকরা সমাজ পরিবর্তনের অন্যতম হাতিয়ার।

বিশেষ অতিথির বক্তব্যে কর্মশালায় শিশু সাংবাদিকতা ও শিশু অধিকার নিয়ে আলোচনা করেন ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী। মনসুর আলী বলেন, হ্যালোর আয়োজনে এই ধরনের প্রশিক্ষণ শিশুদের শুধু সাংবাদিকতায় আগ্রহী করে তুলবে না, এর পাশাপাশি শিশুদের অধিকার সম্পর্কেও সচেতন করতে তুলবে। সেই সাথে শিশুরা তাদের সমস্যার কথাগুলো গণমাধ্যমে তুলে ধরনের সকলের কাছে পৌঁছে দিবে। কর্মশালায় অংশগ্রহণকারী শিশুদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি।

কর্মশালায় সংক্ষিপ্ত আলোচনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, স্থানীয় দৈনিক লোকায়ন পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো. সাকের উল্লাহ, ডেইলি স্টার পত্রিকার জেলা প্রতিনিধি কামরুল ইসলাম রুবায়েত, ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি তানভির হাসান তানু, সাংবাদিক নাহিদ রেজা প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ঠাকুরগাঁও প্রতিনিধি ও হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জেলা সমন্বয়ক মো. শাকিল আহমেদ। দুইদিন ব্যাপী কর্মশালায় প্রশিক্ষক হিসেবে রয়েছেন হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সমন্বয়কারী সোলায়মান নিলয় ও দৈনিক প্রথম আলোর জেলা প্রতিনিধি মজিবর রহমান খান।

আগামীকাল সোমবার বিকেল ৪টার দিকে দুইদিনব্যাপী এই কর্মশালার সমাপনী ও প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হবে বলে জানান হ্যালোর জেলা সমন্বয়ক মো. শাকিল আহমেদ। শিশুদের জন্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের বিশেষায়িত ওয়েবসাইট হ্যালোর আয়োজনে ও ইউনিসেফের সহযোগিতায় এ কর্মশালায় ঠাকুরগাঁও জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২০ জন শিশু অংশগ্রহণ করেছেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer