Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

ঠাকুরগাঁও সুগারমিল থেকে সারাবছর আয়ের ব্যবস্থা হবে: শিল্পমন্ত্রী

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৪৮, ৩ অক্টোবর ২০২০

প্রিন্ট:

ঠাকুরগাঁও সুগারমিল থেকে সারাবছর আয়ের ব্যবস্থা হবে: শিল্পমন্ত্রী

ছবি- বহুমাত্রিক.কম

শিল্পমন্ত্রী নূরল মজিদ মাহমুদ হুয়ামুন বলেছেন, সুগারমিল বন্ধ নয়; সুগার মিলকে আধুনিকায়ন করে সুগার মিল থেকে সারাবছর আয়ের ব্যবস্থা করার কথা ভাবছে সরকার। বৃহস্পতিবার বিকালে ঠাকুরগাঁও সুগারমিল পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

শিল্পমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে আঁখ চাষি ও শ্রমিকদের স্বার্থে আমরা আজ ঠাকুরগাঁও চিনিকল পরিদর্শনে এসেছি- যে কিভাবে সকল সম্পদের সঠিক ব্যবহার করে সারা বছর সুগার মিল থেকে আয় করা যায়? এখানকার আখচাষী ও শ্রমিকরা যাতে সারাবছর আয় করতে পারেন সে জন্য আমরা আজ এখানে পরিদর্শনে এসেছি।

মন্ত্রী বলেন, সুগারমিলের যে জমিগুলো আছে সেগুলো বিভিন্ন বিনিয়োগের মাধ্যমে এবং দেশের চাহিদা পূরণ করে কিভাবে অন্যান্য খাদ্য উৎপাদন করা যায় সেজন্য আমরা কাজ করছি। অনেকে বলে থাকে আমরা সুগার মিল বন্ধ করছি। আমরা বন্ধ না বরং প্রধানমন্ত্রীর নির্দেশে চিনি শিল্পকে নতুন করে সাজানোর জন্য কাজ করছি আর তাই আমি এখানে আজ এসেছি। এর জন্য আমাদের কর্মজজ্ঞ শুরু হয়েছে। বিভিন্ন টেন্ডার পক্রিয়া শুরু হয়েছে। সেই সাথে ইক্ষু গবেষণা গুলোকে দেশ ও বিদেশ থেকে দক্ষ লোক নিয়োগ করে আমরা আরও অত্যাধুনিক করতে চাই।

এ সময় উপস্থিত ছিলেন-রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজন, ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, জেলা প্রশাসক ড.কে এম কামরুজ্জাামান সেলিম, ঠাকুরগাঁও সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক সাখাওয়াত হোসেনসহ অন্যান্য কর্মকর্তাগণ।

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer