Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

ট্রাম্পের বিরুদ্ধে সিএনএনের মামলা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:২৮, ১৪ নভেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ট্রাম্পের বিরুদ্ধে সিএনএনের মামলা

ঢাকা : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার শীর্ষ কয়েক সহযোগীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে দেশটির প্রভাবশালী সংবাদমাধ্যম সিএনএন। সংবাদ সম্মেলনে ট্রাম্পের সঙ্গে বিতর্কে জড়ানোর পর সিএনএনের প্রধান প্রতিবেদক জিম অ্যাকোস্টার হোয়াইট হাউসে প্রবেশে মার্কিন প্রশাসন নিষেধাজ্ঞা আরোপের পর এই মামলা দায়ের করা হলো।

হোয়াইট হাউসে অ্যাকোস্টার প্রবেশে নিষেধাজ্ঞা সংবিধান লঙ্ঘনের শামিল; এই অভিযোগ এনে তার প্রেস ক্রেডেনশিয়াল ফিরিয়ে দেয়ার দাবিতে মঙ্গলবার দেশটির একটি আদালতে মামলা দায়ের করেছে সিএনএন।


গত বুধবার অ্যাকোস্টার হোয়াইট হাউসে প্রবেশের প্রেস পাস বাতিল করে ট্রাম্প প্রশাসন। দেশটির গোয়েন্দা বাহিনী সেক্রেট সার্ভিসের দেয়া এই পাস `হার্ড পাস` নামে পরিচিত। মঙ্গলবার সকালে ওয়াশিংটন ডিসির ডিস্ট্রিক্ট আদালতে সিএনএন মামলাটি দায়ের করেছে।

ওয়াশিংটনের আদালতে দায়েরকৃত এই মামলায় বাদি হয়েছে সিএনএন এবং অ্যাকোস্টা। মামলায় বিবাদী করা হয়েছে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, চিফ অব স্টাফ জন কেলি, প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স, হোয়াইট হাউসের যোগাযোগবিষয়ক উপপ্রধান বিল শাইন, সেক্রেট সার্ভিসের পরিচালক জোসেফ ক্ল্যান্সি ও সেক্রেট সার্ভিসের অপর কর্মকর্তা জন ডোকে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer