Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

ট্রাম্পের ডেনমার্ক সফর বাতিল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৫১, ২২ আগস্ট ২০১৯

প্রিন্ট:

ট্রাম্পের ডেনমার্ক সফর বাতিল

ঢাকা : গ্রিনল্যান্ড যুক্তরাষ্ট্রের কাছে বিক্রির জন্য নয়, ডেনমার্কের প্রধানমন্ত্রীর এমন মন্তব্যের জেরে দেশটিতে পূর্বনির্ধারিত রাষ্ট্রীয় সফর বাতিল করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

প্রেসিডেন্ট ট্রাম্পের সফর বাতিল করা হয়েছে বলে নিশ্চিত করেছেন হোয়াইট হাউসের এক কর্মকর্তা। ডেনমার্কের রানি মারগ্রেথে টু এর আমন্ত্রণে ২ সেপ্টেম্বর তার ডেনমার্কে যাওয়ার কথা ছিল, কিন্তু ট্রাম্প তা বাতিল করেছেন । খবর বিবিসির।

যুক্তরাষ্ট্র স্বায়ত্তশাসিত ডেনিশ অঞ্চল গ্রিনল্যান্ড কিনতে আগ্রহী বলে গত সপ্তাহে জানিয়েছিলেন ট্রাম্প।

এই প্রস্তাবকে ‘অবাস্তব’ বলে উড়িয়ে দিয়ে ট্রাম্প গুরুত্বসহকারে এটি বলেননি, তিনি এমনটিই ধারণা করছেন বলে জানিয়েছেন জুনে ক্ষমতায় আসা ডেনমার্কের প্রধানমন্ত্রী মেটে ফেডেরিকসন।

কিন্তু মঙ্গলবার টুইটারে এক পোস্টে ট্রাম্প বলেছেন, ‘ডেনমার্ক দারুণ দেশ, এর লোকজন অসাধারণ; কিন্তু প্রধানমন্ত্রী মেটে ফেডেরিকসনের মন্তব্যের ভিত্তিতে যে গ্রিনল্যান্ড বিক্রয়ের বিষয়ে আলোচনা করার কোনো আগ্রহ তার নেই, আমি দুই সপ্তাহের মধ্যে হতে যাওয়া আমাদের বৈঠকটি অন্য কোনো সময়ের জন্য তুলে রাখছি।’

ন্যাটো মিত্র ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনে প্রধানমন্ত্রী ফেডেরিকসন ও গ্রিনল্যান্ডের মুখ্যমন্ত্রী কিম কিয়েলসেনের সঙ্গে ট্রাম্পের আর্কটিক নিয়ে আলোচনা করার কথা ছিল।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer