Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

টেলিমেডিসিন সেবা চালু করল ইআরএফ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:২৫, ৫ জুলাই ২০২০

প্রিন্ট:

টেলিমেডিসিন সেবা চালু করল ইআরএফ

ঢাকা: চিকিৎসকদের স্বেচ্ছাসেবী সংগঠন হেলদি হার্ট হ্যাপি লাইফ অর্গানাইজেশনের (হেলো) সহযোগিতায় ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) সংগঠনের সদস্য ও সদস্যের পরিবারের জন্য টেলিমেডিসিন সেবা চালু করেছে। করোনাভাইরাস পরিস্থিতিতে সাংবাদিকরা যেন ঘরে বসে চিকিৎসা নিতে পারেন,এজন্য ২৪ ঘন্টা এই সেবা চালু রাখা হচ্ছে।

টেলিমেডিসিন সেবার নাম দেয়া হয়েছে ‘হেলো ইআরএফ কোভিড ১৯ ইনিশিয়েটিভ’। এর আওতায় কোভিড-১৯ সম্পর্কিত সেবার পাশাপাশি অন্যান্য জরুরি চিকিৎসা সেবা নিশ্চিত করতে একটি বিশেষজ্ঞ চিকিৎসক প্যানেল গঠন করা হয়েছে। এই প্যানেলে কার্ডিওলজিস্ট, পালমোনোলজিস্ট, মেডিসিন বিশেষজ্ঞ, নিউরোলজিস্ট, পেডিয়াট্রিশিয়ান, ক্রিটিকাল কেয়ার মেডিসিন বিশেষজ্ঞ,দন্তরোগ ও মানসিক বিশেষজ্ঞ চিকিৎসকরা রয়েছেন।

টেলিমেডিসিন সেবা কার্যক্রমের সার্বিক সমন্বয়ের দায়িত্ব পালন করছেন হেলোর প্রধান পৃষ্ঠপোষক ও জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটের সহযোগি অধ্যাপক ডা. মহসীন আহমেদ ও ইআরএফ সাধারণ সম্পাদক এস এম রাশিদুল ইসলাম।

ডা. মহসীন আহমেদ জানান, করোনা পরিস্থিতিতে অনেকে হাসপাতালে কিংবা চিকিৎসকের কাছে সরাসরি গিয়ে চিকিৎসা নিতে পারছেন না। তাদের জন্য এই টেলি মেডিসিন সেবা অনেক সহজ হবে। ভবিষ্যতেও আমরা এটা অব্যাহত রাখব এবং ২৪ ঘন্টা রোগিরা এই সেবা পাবেন।

তিনি আরো জানান, চিকিৎসা প্রদানের সুবিধার্থে ইকোনমিক রিপোর্টার্স ফোরাম নামে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ চালু খোলা হয়েছে,সেখানে রোগির বিষয়ে বিস্তারিত জানার পর প্রেসক্রিপশন মেসেঞ্জারে পাঠিয়ে দেয়া হচ্ছে।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer