Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

টুইটার কেনার চুক্তি বাতিল করে দিলেন এলন মাস্ক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৪১, ৯ জুলাই ২০২২

প্রিন্ট:

টুইটার কেনার চুক্তি বাতিল করে দিলেন এলন মাস্ক

টেসলা মালিক এলন মাস্ক টুইটার কিনছেন না। এলন মাস্কের অভিযোগ, ভুয়ো টুইটার অ্যাকাউন্ট নিয়ে কোনও তথ্য তাঁকে দিতে পারেনি টুইটার সংস্থা। তাই টুইটার কেনার ৪,৪০০ কোটি ডলারের চুক্তি বাতিল করে দিলেন বলে জানিয়েছেন মাস্ক।

গত ২৫ এপ্রিল টুইটারের মালিকানা পেয়েছিলেন মাস্ক। টুইটার কেনার জন্য ব্যাঙ্ক থেকে বিপুল অর্থ ঋণও নিয়েছিলেন। যা শোধ করার জন্য কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটতে পারেন বলে ইঙ্গিত দিয়েছিলেন মাস্ক। খরচ কমানোর উদ্দেশে সংস্থার কিছু উচ্চপদস্থ কর্মীর বেতনও কমানো হতে পারে বলে ঋণদাতা সংস্থাগুলিকে জানান তিনি। সম্প্রতি আবার টেসলায় কর্মী নিয়োগ হবে বলে টুইটও করেছিলেন মাস্ক। কিন্তু এবার টুইটার কেনার সিদ্ধান্ত থেকেই সরে এলেন মাস্ক।

মাস্কের আইনজীবী বলেছেন, টুইটারকে তাদের প্ল্যাটফর্মে জাল বা স্প্যাম অ্যাকাউন্টের তথ্য চেয়ে একাধিকবার অনুরোধ সত্ত্বেও তারা কোনও জবাব দেয়নি। তাই এই সিদ্ধান্ত থেকে সরে আসতে হচ্ছে বলে জানিয়েছেন আইনজীবী।

স্বাভাবিকভাবেই মাস্কের এই সিদ্ধান্তে ক্ষুব্ধ টুইটার। সংস্থার চেয়ারম্যান ব্রেট টেইলো জানিয়েছেন, এ ব্যাপারে তাঁরা আইনি পদক্ষেপ করবেন। অর্থাৎ টুইটারের সঙ্গে মাস্কের আইনি লড়াই শুরু হল বলে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer