Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

টিকে থাকতে হবে যোগ্যতার ভিত্তিতেই: মোজাম্মেল হক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:৫৫, ১৫ জুন ২০১৯

প্রিন্ট:

টিকে থাকতে হবে যোগ্যতার ভিত্তিতেই: মোজাম্মেল হক

ছবি- সংগৃহীত

ঢাকা: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বর্তমান বিশ্বে গলাবাজি করে টিকে থাকা যাবে না। টিকে থাকতে হবে যোগ্যতার ভিত্তিতেই।

গুলশান ক্যামব্রিয়ান কলেজ অডিটোরিয়ামে ঢাকা-ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউট আয়োজিত ‘তরুণরাই গড়বে আগামীর বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রযুক্তি কাজে লাগিয়ে তরুণ সমাজকে জীবন গড়তে হবে। যাদের দুই হাত এবং মেধা আছে তারা কারো ওপর নির্ভরশীল হতে পারে না। অনুসন্ধিৎসু মন নিয়ে প্রয়োজনীয় সকল জ্ঞান ও দক্ষতা অর্জন করে নিজেকে যোগ্যতম নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের চেয়ারম্যান লায়ন এম কে বাশারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এইচ এম মোস্তাফিজুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এফ রহমান হলের প্রভোস্ট প্রফেসর কে এম সাইফুল ইসলাম, বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবির প্রমুখ বক্তব্য রাখেন।

আ ক ম মোজাম্মেল হক বলেন, তরুণ প্রজন্মই দেশের ভবিষ্যৎ। নিজেদের ক্যারিয়ার ও দেশের কল্যাণে তাঁদেরকে আত্মনিয়োগ করতে হবে। মোবাইল ফোনসহ সকল প্রযুক্তির সর্বোচ্চ সুবিধা কাজে লাগিয়ে নিজেদের জীবন গড়তে হবে।

মেধা বিকাশে শরীরের প্রতি যত্ন নেয়ার জন্যও মন্ত্রী তরুণদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সফল হতে হলে প্রযুক্তির ভালো দিকগুলো গ্রহণ এবং খারাপ দিকগুলো বর্জন করতে হবে।

মন্ত্রী বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন। আর তাঁরই সুযোগ্য উত্তরাধিকার প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা সকল সুযোগ-সুবিধা প্রদানের মাধ্যমে তরুণদের মেধা বিকাশের দ্বার উন্মুক্ত করে দিয়েছেন। তাই এখন বহিঃশত্রুর সাথে যুদ্ধ করার প্রয়োজনীয়তা নেই বিধায় তরুণ ও যুব সমাজকে কুসংস্কার ও অপসংস্কৃতির বিরুদ্ধে যুদ্ধ করতে হবে।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer