Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

টাঙ্গাইলে ১৩ কিমি যানজট : বিপাকে নারী-শিশুরা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:০৫, ১৯ জুলাই ২০২১

প্রিন্ট:

টাঙ্গাইলে ১৩ কিমি যানজট : বিপাকে নারী-শিশুরা

ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কে আজও প্রায় ১৩ কি‌লো‌মিটার এলাকাজু‌ড়ে যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগা‌ন্তি‌তে প‌ড়ে‌ছেন চালক ও যাত্রীরা।

টানা কয়েক দিনের মতো সোমবার সকাল থে‌কেই শুরু হয়েছে তীব্র যানজট। বঙ্গবন্ধু সেতুরপূর্ব পাড় থেকে মহাসড়কের এলেঙ্গা পর্যন্ত প্রায় ১৩ কি‌লো‌মিটার এলাকাজুড়ে এ যানজটের সৃষ্টি হয়েছে। কখনও কখনও ধীরগতিতে যানবাহন চলাচল করলেও বেশির ভাগ সময়ই প্রচণ্ড গরমে ঘণ্টার পর ঘণ্টা গাড়িতে অপেক্ষা করতে হচ্ছে। এতে চরম বিপাকে পড়েছেন চালক ও যাত্রীরা। নির্দিষ্ট সময়ে গন্তব্যে যেতে পারছে না তারা। এদের মধ্যে বেশি সমস্যায় পড়েছে নারী ও শিশুরা।

পুলিশ জানান, দে‌শে লকডাউন শিথিল হওয়ায় বৃহস্প‌তিবার থে‌কে ঢাকা-ট‌াঙ্গা‌ইল মহাসড়‌কে প‌রিবহ‌নের চাপ প্রচুর পরিমাণে বে‌ড়ে গেছে। স্বাভা‌বিক সম‌য়ের চে‌য়ে মহাসড়‌কে কয়েক গুণ বেশি প‌রিবহন চলাচল করছে। অন্যদিকে ঢাকা থেকে এলেঙ্গা পর্যন্ত ৪ লেন থাকলেও এলেঙ্গার পর থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ২ লেন হওয়ায় যানবাহনগুলো স্বাভাবিক গতিতে চলাচল করতে পারছে না।

এদিকে এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ৪ লেন হওয়ার কথা থাকলে কর্তৃপক্ষ এখনও ৪ লেন প্রকল্পের কাজ শুরু করেনি। ফলে যে কোনো উৎসবকে কেন্দ্র করেই বছরের পর বছর যানজটের কবলে পড়তে হচ্ছে উত্তরবঙ্গের ২২টি জেলার মানুষকে।

টানা ৫দিন ধরে উত্তর বঙ্গগামী ঈদে ঘরমুখো মানুষকে যানজটের কবলে পড়তে হচ্ছে।
সোমবার ভোর থে‌কেই কখনও কখনও যানবাহন ধীরগ‌তি‌তে চলাচল কর‌ছে আবার কিছুক্ষণ পরেই থেমে যাচ্ছে এভাবেই চলছে গাড়ি।

স্বাভাবিক গতিতে গাড়ি চালাতে পারছেন না চালকরা। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে তাদের।এলেঙ্গা হাইওয়ের পুলিশ কর্মকর্তা ইয়াসীর আরাফাত জানান, ঢাকা থেকে এলেঙ্গা পর্যন্ত ৪ লেন থাকলেও এলেঙ্গার পর থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ২ লেন হওয়ায় যানবাহনগুলো স্বাভাবিক গতিতে চলাচল করতে পারছে না। গার্মেন্টস ছুটি হওয়ায় গাড়ির চাপ বেড়েছে। গাড়ির চাপ আরও বৃদ্ধি পাওয়ার আশঙ্কা করছেন তিনি। তবে যানজট নিরসনে কাজ করছেন বলেও জানিয়েছেন তিনি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer