Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

ঝালকাঠিতে কোটা বহালের দাবিতে মানববন্ধন

মোঃ আমিনুল ইসলাম, ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৩১, ১৪ অক্টোবর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ঝালকাঠিতে কোটা বহালের দাবিতে মানববন্ধন

ছবি : বহুমাত্রিক.কম

ঝালকাঠি : চারকিরতে ৩০ ভাগ কোটা বহালের দাবিতে ঝালকাঠিতে মানববন্ধন করেছে মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ড। রোববার সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে জেলার তিন শতাধিক মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা অংশ নেয়। মানববন্ধন চলাকালে বক্তব্য দেন মুক্তিযোদ্ধা মঞ্চের আহ্বায়ক দুলাল সাহা, সদস্য সচিব মন্নান মুন্সি, সন্তান কমান্ডের নেতা নান্না ফকির, মনির হোসেন হোসেল প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা করেছিলেন। তাই পুনরায় এই কোটা বহাল রাখার দাবি জানান তারা। অন্যথায় আগামীতে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা। মানববন্ধন থেকে আগামী ২৪ অক্টোবর ঝালকাঠি প্রেস ক্লাবের সামনে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ সমাবেশ কর্মসূচি ঘোষণা করা হয়।

এদিকে ঝালকাঠির রাজাপুর উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনের সড়কে রোববার বেলা ১১টার দিকে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা অক্ষুণ্ন রাখার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ড।

মানববন্ধনে বক্তব্য দেন সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহ আলম নান্নু, মো. আলতাব হোসেন, মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম খলিফা, মো. সুলতান হোসেন ও উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সভাপতি মো. জালাল আহমেদ প্রমুখ। এতে ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডারসহ মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে স্বাধীনতা এনে দিয়েছে। তাদের সন্তানদের জন্য ৩০ শতাংশ কোটা অক্ষুণ্ন রাখতেই হবে। এর ব্যতিক্রম হলে আন্দোলনের কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা বেগম পারুলের মাধ্যমে প্রধানমন্ত্রী বরারব স্মারকলিপি দেন তারা।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer