Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

জয় দিয়ে যাত্রা শুরু বার্সেলোনার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৩, ২১ অক্টোবর ২০২০

প্রিন্ট:

জয় দিয়ে যাত্রা শুরু বার্সেলোনার

প্রত্যাশিত জয়ে চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুম শুরু করলো বার্সেলোনা। মেসি-কৌতিনিয়োর গোলে হাঙ্গেরির ক্লাব ফেরেঙ্কভারোসকে ৫-১ গোলে হারিয়েছে রোনাল্ড কোম্যান শিষ্যরা। এই ম্যাচে গোল করে চ্যাম্পিয়ন্স লিগে টানা ১৬ মৌসুম গোল করার রেকর্ডে ভাগ বসালেন লিওনেল মেসি।

চ্যাম্পিয়ন্স লিগে গেলো মৌসুমের শেষ ম্যাচটার স্মৃতি হয়তো এখনো তাড়িয়ে বেড়ায় বার্সেলোনাকে। বায়ার্ন মিউনিখের বিপক্ষে সেই হারের লজ্জা কি ভুলেছেন মেসি-গ্রিজম্যানরা?

হয়তো চ্যাম্পিয়ন্স লিগের আরেকটা শিরোপা কিছুটা হলেও প্রলেপ দিবে সেই ক্ষতে। আর সেই মিশনে নতুন মৌসুমের শুরুটা হয়েছে তাদের ইতিবাচক ভাবেই।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই তাদের প্রতিপক্ষ হাঙ্গেরির ক্লাব ফেরেঙ্কভারোস। চ্যাম্পিয়ন্স লিগে যারা ফিরেছে ২৫ বছর পর। দু`দলের শক্তিতে পার্থক্য অনেক। যদিও শুরুতে সেটা বোঝা দায় ছিলো। টানা দুই ম্যাচে জয়হীন বার্সার বিপক্ষে হাঙ্গেরির লিগ চ্যাম্পিয়নরা শুরুতেই এক গোল করে বসে। যদিও সেই গোল বাতিল হয়ে।

কাতালানরা ম্যাচের নিয়ন্ত্রন নিয়ে নেয় দ্রুতই। এগিয়ে যেতেও বেশী সময় লাগে নি। ২৭ মিনিটে মেসিকে ডি বক্সে ফাউল করলে পেনাল্টি পায় বার্সা। গোল করে দলকে এগিয়ে দেন বার্সা অধিনায়ক।

বার্সা প্রথমার্ধ্ব শেষ করে লিড দ্বিগুণ করে। মৌসুমের শুরু থেকে চমক দেয়া আনসু ফাতি আবারো নাম লিখান স্কোর শিটে।দ্বিতীয়ার্ধ্বে বার্সার কাছে পাত্তাই পায়নি ফেরেঙ্কভারোস। গেলো মৌসুমে ধারে বায়ার্নের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জিতে আসা কৌতিনিয়ো ব্যবধান করেন ৩-০।

বার্সার জয় নিশ্চিত হয়ে যায় সেখানেই। তবে কিছুটা রোমাঞ্চ বাকি ছিলো তখনো। ৬৮ মিনিটে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন জেরার্ড পিকে। পেনাল্টি থেকে ইহোর খারাতিন এক গোল করে ফেরেঙ্কভারোসের হয়ে ব্যবধান কমান।

শেষ ২০ মিনিটে একজন খেলোয়াড় কম নিয়ে খেললেও, তার প্রভাব পড়েনি বার্সার। ৮২ মিনিটে পেদ্রি ও ৮৯ মিনিটে ডেম্বেলের গোলে ৫-১ ব্যবধানের জয় নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুম শুরু করে লিওনেল মেসির দল।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer