Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

জোটের শরিকরা ৬৫-৭০ আসন পাবে: কাদের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:১৭, ১৫ নভেম্বর ২০১৮

আপডেট: ২১:১৮, ১৫ নভেম্বর ২০১৮

প্রিন্ট:

জোটের শরিকরা ৬৫-৭০ আসন পাবে: কাদের

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৪ দলীয় জোটের শরিকদের মধ্যে ৬৫ থেকে ৭০টি সংসদীয় আসন বণ্টন করার পরিকল্পনা আওয়ামী লীগের রয়েছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘নির্বাচনী পরিস্থিতির ওপর সংখ্যা কম-বেশি হতে পারে।’ বৃহস্পতিবার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত দলটির সংসদীয় বোর্ডের সভা শেষে ওবায়দুল কাদের এ কথা বলেন।

মনোনয়ন বোর্ডের কথা উল্লেখ করে তিনি বলেন, মনোনয়নপ্রত্যাশীদের ওপর বিভিন্ন এজেন্সির করা ৫টি জরিপের ওপর তারা বিশ্লেষণ করছেন।

এখনো মনোনয়নের বিষয়টি চূড়ান্ত হয়নি জানিয়ে কাদের বলেন, ‘আমরা জরিপ বিশ্লেষণ করছি। আশ করছি এক-দুই দিনের মধ্যে তালিকা ঘোষণা করা হবে।’ তিনি আরও বলেন, ‘যেহেতু নির্বাচনের তারিখ পিছিয়ে ৩০ ডিসেম্বর করা হয়েছে তাই আমরা আওয়ামী লীগের প্রার্থী নির্বাচন করতে আরও সময় নিচ্ছি।’

কাদের সন্তোষ প্রকাশ করে বলেন, ‘অনেক দল ১৪ দলীয় জোটে যোগ দেয়ার আগ্রহ প্রকাশ করছে।’  এদিকে যুক্তফ্রন্টকে কয়টি আসন বরাদ্দ দেয়া হবে সে বিষয়ে সিদ্ধান্ত না নেয়া হলেও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জানিয়েছেন, যুক্তফ্রন্ট তাদের জোটে যোগ দেবে। এ বিষয়ে কোনো সন্দেহ নেই।

আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের ইশতেহার সম্পর্কে এক প্রশ্নের জবাবে কাদের বলেন, এটা ‘প্রায় সম্পূর্ণ হয়ে গেছে।’ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।-ইউএনবি

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer