Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

জেলেনস্কিকে ‘শক্ত থাকতে’ বললেন বিয়ার গ্রিলস

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:০১, ২ ডিসেম্বর ২০২২

প্রিন্ট:

জেলেনস্কিকে ‘শক্ত থাকতে’ বললেন বিয়ার গ্রিলস

সম্প্রতি ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে দেখা করেছেন যুক্তরাজ্যের দুঃসাহসী অভিযাত্রী ও টিভি উপস্থাপক বিয়ার গ্রিলস। এসময় ইউক্রেনের এমন দুঃসময়ে জেলেনস্কিকে মানসিকভাবে শক্ত থাকার পরামর্শ দিয়েছেন তিনি। খবর এনডিটিভির।

সংবাদমাধ্যমকে বিয়ার গ্রিলস বৃহস্পতিবার জানান, জেলেনস্কিকে নিয়ে একটি বিশেষ প্রতিবেদন তৈরি করেছেন তিনি ও তার টিম। কয়েকদিনের মধ্যেই সেটি প্রচার করা হবে। বিয়ার গ্রিলসের দাবি, প্রতিবেদনটিতে জেলেনস্কিকে নিয়ে এমন কিছু তথ্য আছে, যা সবার ধারণার বাইরে।

এ ব্যাপারে ইনস্টাগ্রামে তিনটি ছবির সঙ্গে বিয়ার গ্রিলস লিখেছেন, ‘এ সপ্তাহে আমার ইউক্রেনের রাজধানী কিয়েভে যাওয়া এবং প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে দেখা করার সৌভাগ্য হয়েছিল। এটি আলাদা একটি অভিজ্ঞতা।

‘ইউক্রেন এখন শীতের মধ্য দিয়ে যাচ্ছে, এই সময়ে তাদের অবকাঠামো হামলার মধ্যে রয়েছে, লাখ লাখ মানুষের বেঁচে থাকতে কষ্ট করছে। বিশেষ প্রতিবেদনটিতে জেলেনস্কি সম্পর্কে এমন কিছু তথ্য আছে, যা আগে কখনো কেউ দেখেননি।’

তিনি আরও লিখেছেন, ‘আমি জেলেনস্কিকে জিজ্ঞেস করেছিলাম কিভাবে এমন পরিস্থিতিতে নিজেকে মানিয়ে নিচ্ছেন। এ সম্পর্কে যা জানতে চেয়েছিলাম এরচেয়ে বেশি তথ্য পেয়েছি। দ্রুতই প্রতিবেদনটি আসছে। এমন দুঃসময়ে আমাকে সুন্দর আতিথেয়তা দেওয়ায় জেলেনস্কি আপনাকে অসংখ্য ধন্যবাদ, শক্ত থাকুন।’

চলতি বছরের ফেব্রুয়ারিতে ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রাশিয়া। এখন পর্যন্ত রুশ বাহিনীর হামলায় ইউক্রেনের প্রায় ৩২ হাজার সামরিক ও বেসামরিক অবকাঠামো ধ্বংস হয়েছে। কিয়েভের দাবি, রাশিয়া যেসব অবকাঠামোতে হামলা চালিয়েছে, সেগুলোর মধ্যে মাত্র তিন ভাগ ছিল সামরিক স্থাপনা। বাকি সব হামলা চালানো হয়েছে বেসামরিক স্থাপনা লক্ষ্য করে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer