Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

জেমস ক্যামেরন আর ‘অ্যাভাটার’র সিক্যুয়েল নির্মাণ করবেন না

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৫৩, ৬ জুলাই ২০২২

আপডেট: ১৪:২৬, ৬ জুলাই ২০২২

প্রিন্ট:

জেমস ক্যামেরন আর ‘অ্যাভাটার’র সিক্যুয়েল নির্মাণ করবেন না

‘অ্যাভাটার’ চলচ্চিত্রের সিক্যুয়েল ‘অ্যাভাটার ৩’ নির্মাণের পর পরের পর্বগুলো নির্মাণ থেকে সরে দাঁড়ানোর ইঙ্গিত দিলেন নির্মাতা জেমস ক্যামেরন। এম্পায়ার ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারে এমন ইঙ্গিত দেন কিংবদন্তি এই নির্মাতা।

জেমস ক্যামেরন জানিয়েছেন, অন্য কোনো পরিচালককে দিয়ে ‘অ্যাভাটার ৪’ ও ‘অ্যাভাটার ৫’ নির্মাণ করাতে পারেন তিনি।

ক্যামেরন বলেন, আমি জানি না, হয়তো তৃতীয় কিংবা চতুর্থ সিক্যুয়েলের পর আমি অন্য কোনো নির্মাতাকে নির্মাণের দায়িত্ব দিতে চাই। যার ওপর আমি ভরসা করতে পারব। আমি আমার আগ্রহের বিষয় নিয়ে কাজ করতে পারব। অথবা নাও হতে পারে।

‘অ্যাভাটার’-এর নির্মাণে না থাকলেও সিনেমা বানোনো ছাড়ছেন না ক্যামেরন। অন্য কোনো বিষয়ে তাকে সিনেমা নির্মাণে পাওয়া যাবে বলে জানিয়েছেন তিনি।

২০০৯ সালে মুক্তি পায় ‘অ্যাভাটার’। যা বিশ্বজুড়ে ২৮০ কোটি ডলারের বেশি আয় করেছে। ওই বছর অস্কারের নয়টি বিভাগে মনোনয়ন পেয়ে তিনটি পুরস্কার জিতে নেয় সিনেমাটি। শুধু তাই নয়, সিনেমাটি মুক্তির পর এ পর্যন্ত বিশ্ব চলচ্চিত্রের ইতিহাসে সবচেয়ে বেশি আয়ের রেকর্ড ধরে রেখেছে।
‘অ্যাভাটার’ মুক্তির ১৩ বছর পর সিনেমার দ্বিতীয় সিক্যুয়েল ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’ নিয়ে আসছেন জেমস ক্যামেরন। এটি মুক্তি পাবে ১৮ ডিসেম্বর। এরপর তৃতীয় সিক্যুয়েলও নির্মাণ করবেন। এটি মুক্তির কথা রয়েছে ২০২৪ সালে। তার পরের দুই সিনেমা অন্য নির্মাতাকে দিয়ে নির্মাণ করাতে চান ক্যামেরুন।

 

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer