Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

জুবায়েরপন্থীদের আখেরি মোনাজাত সম্পন্ন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:২০, ১৬ ফেব্রুয়ারি ২০১৯

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

জুবায়েরপন্থীদের আখেরি মোনাজাত সম্পন্ন

ঢাকা : টঙ্গীর তুরাগ তীরে চলা ৫৪তম বিশ্ব ইজতেমায় লাখ লাখ মুসল্লির অংশগ্রহণে আল্লাহ কাছে ক্ষমা প্রার্থনা, মুসলিম উম্মাহর ঐক্য, শান্তি, হেদায়েত, হেফাজত, রহমত, মাগফিরাত, নাজাত, দেশ ও বিশ্ব মানবতার কল্যাণ কামনায় আখেরি মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১০টা ৪৩ মিনিটের দিকে মাওলানা জোবায়ের অনুসারীদের আখেরি মোনাজাত পরিচালনা করেন কাকরাইল মসজিদের ইমাম মাওলানা জোবায়ের। মোনাজাত চলে দীর্ঘ ২০ মিনিট প্রায়।

এর আগে শনিবার সকালে পাকিস্তানি মাওলানা ওবায়দুল্লাহ খোরশেদ উর্দূতে হেদায়েতি বয়ান করেন। পরে তা বাংলায় তরজমা করেন বাংলাদেশের মাওলানা আব্দুল মতিন।বিশ্ব ইজতেমায় গভীর আবেগপূর্ণ আখেরি মোনাজাতে গোটা দুনিয়ায় পথভ্রষ্ট মুসলমানের সঠিক পথের দিশা এবং তাবলিগের কাজে সবাইকে নিয়োজিত হওয়ার তওফিক কামনা করে মহান আল্লাহ রহমত, মাগফিরাত ও নাজাত প্রার্থনা করা হয়।

ইহলৌকিক ও পারলৌকিক কল্যাণ কামনায় দেশ বিদেশের লাখ লাখ মুসল্লি আল্লাহর দরবারে কান্নাকাটি করেন। মহামহিম ও দয়াময় আল্লাহ’র সন্তুষ্টি লাভে আকুতি ব্যক্ত করেন। ধনী-গরিব, মালিক-শ্রমিক নির্বিশেষে সর্বস্থরের লাখ লাখ মুসল্লি সবকিছু ভুলে দু’হাত তোলে আল্লাহর দরবারে ফরিয়াদ করেন।

জোবায়ের ও সাদ অনুসারীদের পৃথকভাবে পরিচালিত শুক্রবার থেকে সোমবার একটানা ৪ দিনব্যাপী বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। দু’দিন করে তারা ইজতেমা পরিচালনা করছেন। প্রথম জোবায়ের অনুসারীদের আখেরি মোনাজাতে অংশ নিতে শনিবার ভোর থেকে ঢাকা ও গাজীপুরের আশ-পাশের জেলা থেকে হাজার হাজার মুসল্লি ইজতেমায় আখেরি মোনাজাতে অংশ নেয়।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer