Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ৪ ১৪৩০, মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪

জিম্বাবুয়ে সিরিজই অধিনায়ক হিসেবে মাশরাফির শেষ সিরিজ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৯, ২০ ফেব্রুয়ারি ২০২০

প্রিন্ট:

জিম্বাবুয়ে সিরিজই অধিনায়ক হিসেবে মাশরাফির শেষ সিরিজ

জিম্বাবুয়ে সিরিজই অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার শেষ। এমনটি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এমপি। বুধবার মিরপুরে সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি বলেন, জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে নেতৃত্ব দেবেন মাশরাফি। এটাই অধিনায়ক হিসেবে তার শেষ সিরিজ।

তিনি আরও বলেন, জিম্বাবুয়ে সিরিজের পরও মাশরাফি যদি খেলতে চায় তাহলে খেলবে। নতুন কাউকে অধিনায়ক হিসেবে ঘোষণা দেয়ার পর তাকে পারফর্ম করেই দলে জায়গা পেতে হবে। বিসিবি জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ দিয়ে মাশরাফিকে বিদায়ী সংবর্ধনা দিতে চেয়েছিল। কিন্তু মাশরাফি সংবর্ধনা নিতে চাননি।

আগামী বিশ্বকাপের জন্য এখন থেকেই পরিকল্পনা শুরু করবে বিসিবি। ২০২৩ বিশ্বকাপকে সামনে রেখে এখন থেকে অধিনায়ক নির্বাচন করতে চায় বোর্ড। নাজমুল হাসান বলেন, সাকিবের মতো খেলোয়াড়ের বিকল্প আমাদের নেই। মাশরাফির মতো অধিনায়কের বিকল্প এই মুহূর্তে আমাদের হাতে নেই। তবে এখন তো পরিবর্তন হচ্ছে।

তিনি আরও বলেন, আগে আমাদের বিপ টেস্ট ছিল না। এখন সেটা হয়েছে। মাশরাফি বিপ টেস্টে না-ও উত্তীর্ণ হতে পারে। তবে জিম্বাবুয়ের বিপক্ষে মাশরাফি বিপ টেস্টে পাস করতে না পারলেও তাকে বাদ দেয়া যাবে না। বাংলাদেশ আজ যে এখানে এসেছে তার জন্য মাশরাফির অবদান অস্বীকার করার কোনো উপায় নেই। ওর নেতৃত্ব গুরুত্বপূর্ণ ছিল। ওয়ানডে বিশ্বকাপে কে অধিনায়ক থাকবেন জানতে চাইলে নাজমুল হাসান বলেন, সাকিব ভালোভাবে ফিরে এলে ওয়ানডেতে তো অবশ্যই অধিনায়ক হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer