Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

‘জামায়াত নিষিদ্ধে এই মুহুর্তে কিছু করার নেই’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৫৩, ৬ ফেব্রুয়ারি ২০১৯

আপডেট: ২০:৪৭, ৬ ফেব্রুয়ারি ২০১৯

প্রিন্ট:

‘জামায়াত নিষিদ্ধে এই মুহুর্তে কিছু করার নেই’

ফাইল ছবি

ঢাকা: রাজনৈতিক দল হিসেবে জামায়াত ইসলামীকে নিষিদ্ধের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জামায়াত ইসলামীকে নিষিদ্ধের ব্যাপারে আদালতে মামলা ঝুলে থাকায় এই মুহূর্তে সরকারের কিছুই করার নেই।

বুধবার জাতীয় সংসদে বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নাজীবুল বাশার মাইজভাণ্ডারি এমপির (চট্টগ্রাম-২) করা এক সম্পূরক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘জামায়াতকে নিষিদ্ধের ব্যাপারে একটি মামলা আদালতে ঝুলে আছে। আদালত মামলার রায় ঘোষণা না করা পর্যন্ত সম্ভবত এ বিষয়ে আমরা কিছুই করতে পারবো না।’ আদালত যদি দ্রুত রায় ঘোষণা করে তাহলে জামায়াতকে নিষিদ্ধ করা হবে বলে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন।

তিনি বলেন, নিবন্ধনের শর্ত পূরণে ব্যর্থ হওয়ার কারণে জামায়াত নির্বাচন কমিশনের নিবন্ধন হারিয়েছে। যা যেকোনো রাজনৈতিক দলের নির্বাচনে অংশগ্রহণের পূর্বশর্ত।

শেখ হাসিনা বলেন, এটা খুবই দুঃখের বিষয় যে জামায়াতের নিবন্ধন না থাকলেও এর নেতারা বিএনপির সাথে জোট গঠন করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘ধানের শীষ’ প্রতীকে প্রার্থী হয়েছে। তাদেরকে ভোট না দেয়ায় বাংলাদেশের জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। ‘বাংলাদেশের জনগণ সম্পূর্ণভাবে তাদের (জামায়াত নেতাদের) প্রত্যাখ্যান করেছে,’ যোগ করেন প্রধানমন্ত্রী।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer