Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

জামানতে মুক্তি মরিয়ম নওয়াজের স্বামীর

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৫৭, ১৯ অক্টোবর ২০২০

প্রিন্ট:

জামানতে মুক্তি মরিয়ম নওয়াজের স্বামীর

গ্রেপ্তারের কয়েক ঘণ্টার মধ্যেই ১ লাখ রুপি জামানতে জামিনে মুক্তি পেলেন মরিয়ম নওয়াজের স্বামী অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন সফদার। সোমবার পাকিস্তানের বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট জামানতের মাধ্যমে তাকে জামিন দেন।

জামিনের বিষয়টি নিশ্চিত করে মরিয়ম জানান, দ্রুত করাচি ত্যাগ করছেন তারা। দুপুরের দিকে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের কন্যা মরিয়ম নওয়াজের স্বামী অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন সফদারকে গ্রেফতার করে দেশটির পুলিশ।

সোমবার করাচির একটি হোটেল কক্ষের দরজা ভেঙে তাকে গ্রেফতার করা হয় বলে জানান মরিয়ম।

সংবাদ মাধ্যম ডনের খবরে বলা হয়, সম্প্রতি বিভিন্ন সমাবেশে ক্ষমতাসীন ইমরান খান সরকারের তীব্র সমালোচনা করেন মরিয়ম নওয়াজ। এর জেরেই মরিয়ম নওয়াজের স্বামীকে গ্রেফতার করা হয় বলে ধারণা করা হচ্ছে।

এক টুইট বার্তায় মরিয়ম জানিয়েছেন, করাচির একটি হোটেলে তারা অবস্থান করছিলেন। সোমবার ভোরে হোটেল কক্ষের দরজা ভেঙে পুলিশ জোর করে তাদের কক্ষে প্রবেশ করে। এ সময় মরিয়ম ঘুমন্ত অবস্থায় ছিলেন। এরপর পুলিশ তার স্বামীকে গ্রেফতার করে নিয়ে যায়।

এর আগে রোববার পাকিস্তানের বিরোধী দলগুলোর ইমরানবিরোধী বিক্ষোভে যোগ দেন মরিয়ম নওয়াজ। ওই বিক্ষোভে স্লোগান দেন ক্যাপ্টেন সফদার। পুলিশের অভিযোগ, ওই স্থানে বিক্ষোভ করে সমাধির পবিত্রতা নষ্ট করা হয়েছে। এ কারণে মরিয়ম, সফদারসহ ২০০ জনের বিরুদ্ধে প্রাথমিক তদন্ত প্রতিবেদন দেয় পুলিশ। এ ঘটনায় পুলিশ সফদারকে গ্রেফতার করেছিল।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer