Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

জাপার পদ হারালেন পাপুলকে আসন ‘ছেড়ে দেওয়া’ নোমান

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:০২, ২৮ জুন ২০২০

প্রিন্ট:

জাপার পদ হারালেন পাপুলকে আসন ‘ছেড়ে দেওয়া’ নোমান

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যানের উপদেষ্টার পদ থেকে অব্যহতি দেওয়া হয়েছে লক্ষীপুর-২ আসনের সাবেক এমপি মোহাম্মদ নোমানকে। রোববার দলটির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।তবে কী কারণে নোমানকে অব্যহতি দেওয়া হয়েছে, তা বিজ্ঞপ্তিতে বলা হয়নি।

দশম সংসদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হয়েছিলেন মোহাম্মদ নোমান। একাদশ সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের মনোনয়ন পেয়েছিলেন। কিন্তু ৩০ ডিসেম্বরের নির্বাচনের ১০ দিন আগে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ শহিদ ইসলাম পাপুলকে সমর্থন জানিয়ে ভোট থেকে ‘সরে যান` নোমান।

শহিদ ইসলাম পাপুলকে মানবপাচার ও ভিসা বাণিজ্যের অভিযোগে কুয়েতে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে ভিসা বাণিজ্য করে প্রায় দেড় হাজার কোটি টাকা অর্জনের অভিযোগ উঠেছে। শহিদ ইসলাম পাপুল গ্রেপ্তার হওয়ার পর ফের আলোচনায় আসে গত নির্বাচনে তার সমর্থনে মোহাম্মদ নোমানের ভোট থেকে সরে যাওয়ার বিষয়টি।

পাপুল গ্রেপ্তার হওয়ার পর নোমানের বিভিন্ন বক্তব্য এসেছে গণমাধ্যমে। এ কারণেই তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানিয়েছে জাপার একটি সূত্র।কী কারণে পদ হারিয়েছেন, তা জানা যায়নি নোমানের কাছ থেকেও।

জাপার চেয়ারম্যানের রাজনৈতিক সচিব সুনীল শুভ রায় সমকালকে বলেছেন, `নানাবিধ কারণে নোমানকে অব্যাহতি দেওয়া হয়েছে`।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer