Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

জাপান ফ্লাইট থেকে ফিরেই পাইলট কেবিন ক্রুরা হোম কোয়ারেন্টাইনে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:০৭, ৪ এপ্রিল ২০২০

প্রিন্ট:

জাপান ফ্লাইট থেকে ফিরেই পাইলট কেবিন ক্রুরা হোম কোয়ারেন্টাইনে

ঢাকা : জাপানের নাগরিকদের নিজ দেশে পৌঁছে দিয়ে দেশে ফিরে আসার পরই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলট, কেবিন ক্রু ও গ্রাউন্ড সার্ভিস মিলিয়ে মোট ২২ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

এর আগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হেলথ ডেস্কে প্রত্যেককে নির্ধারিত ফরম পূরণ করতে দেয়া হয়।

গত বৃহস্পতিবার সকাল সোয়া ১০টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি (বোয়িং-৭৭৭-৩০০ ইআর) চার্টার্ড ফ্লাইট ৩২৭ জন জাপানি নাগরিককে নিয়ে নারিতা বিমানবন্দরের উদ্দেশ্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। ফিরতি ফেরি ফ্লাইটটি বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ৪০ মিনিটে ঢাকায় নিরাপদে অবতরণ করে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চিফ অব টেকনিক্যাল এবং চিফ অব ক্রু শিডিউলিং ক্যাপ্টেন মাহাতাবের নেতৃত্বে ওই ফ্লাইটে পাইলট হিসেবে আরো ছিলেন ক্যাপ্টেন মাকসুদ এবং ক্যাপ্টেন এস (শাহাদাত) হোসেন। আর ফাস্ট অফিসার ছিলেন মো: বশির। ওই ফ্লাইটে চিফ পার্সারসহ কেবিন ক্রু ছিলেন ১৪ জন।

শুক্রবার সন্ধ্যার পর বিমান বাংলাদেশ এযারলাইন্সের জনসংযোগ বিভাগের কর্মকর্তা তাহেরা খন্দকারের সাথে যোগাযোগ করা হলে তিনি টেলিফোন ধরেননি।

বিমানের বলাকা ভবন সূত্রে জানা গেছে, জাপান থেকে দেশে ফেরা বিমানের ফেরি ফ্লাইটের চারজন পাইলট, ১৪ জন কেবিন ক্রু ছাড়াও গ্রাউন্ড সার্ভিসে ট্রাফিকের একজন, ফ্লাইট অপারেশনের একজন এবং প্রকৌশল বিভাগের ২ জনসহ ২২ জন ছিলেন। তাদের সবাইকে বিমানবন্দর থেকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer