Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথমবর্ষের শিক্ষার্থীদের প্রমোশন দেয়া হলো

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:২৬, ১৬ জুন ২০২১

প্রিন্ট:

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথমবর্ষের শিক্ষার্থীদের প্রমোশন দেয়া হলো

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীদের শর্ত সাপেক্ষ প্রমোশন দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে কর্তৃপক্ষ।বুধবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মো. ফয়জুল করিম এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, করোনা মহামারির কারণে শিক্ষার্থীদের পরীক্ষা গ্রহণ করা সম্ভব হয়নি। যেসব শিক্ষার্থী ২০২০ সালে অনার্স প্রথম বর্ষ পরীক্ষায় অংশ গ্রহণের জন্য ফরম পূরণ করেছেন তাদের শর্ত সাপেক্ষে দ্বিতীয় বর্ষে প্রমোশন দিয়ে ক্লাস করার অনুমতি প্রদান করা হয়েছে।

তিনি আরও বলেন, ২০২০ সালে অনার্স প্রথম বর্ষ পরীক্ষায় অংশগ্রহণের জন্য চার লাখ ৬৭ হাজার ৮৩৫ জন শিক্ষার্থী ফরম পূরণ করেন। এদের মধ্যে নিয়মিত শিক্ষার্থী দুই লাখ ৯৭ হাজার ৬২৬ জন ও অনিয়মিত শিক্ষার্থী ৯ হাজার ৫০ জন। আর মানোন্নয়নের জন্য এক লাখ ৫১ হাজার ১৫৯ জন। এসব শিক্ষার্থীর মধ্য থেকে দ্বিতীয় বর্ষে প্রমোশন পাবেন তিন লাখ ১৬ হাজার ৬৭৬ শিক্ষার্থী। যদিও এ শিক্ষাবর্ষে ভর্তি হয়েছিল তিন লাখ ৭৩ হাজার ৮৭৬ জন শিক্ষার্থী।

মো. ফয়জুল করিম বলেন, পরিস্থিতি স্বাভাবিক হলে এসব শিক্ষার্থীদের অবশ্যই প্রথম বর্ষের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। কেউ যদি এই পরীক্ষায় অংশ না নেন বা পরীক্ষায় অংশ নিয়ে রেগুলেশন অনুযায়ী ‘নট প্রমোটেড’ হয় সেক্ষেত্রে তার শর্তসাপেক্ষে দেয়া প্রমোশন বাতিল বলে গণ্য হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer