Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

জাতিসংঘ মিশনের কিউবার ২ সদস্যকে যুক্তরাষ্ট্র ত্যাগের নির্দেশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৮, ২০ সেপ্টেম্বর ২০১৯

প্রিন্ট:

জাতিসংঘ মিশনের কিউবার ২ সদস্যকে যুক্তরাষ্ট্র ত্যাগের নির্দেশ

ঢাকা: জাতিসংঘ মিশনের কিউবার দুই সদস্যকে যুক্তরাষ্ট্র ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে। যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তার ক্ষেত্রে ক্ষতিকর কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে তাদের এ নির্দেশ দেয়া হয়। বৃহস্পতিবার মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র মর্গান ওর্তেগাস একথা জানান।

ওর্তেগাস টুইটারে দেয়া এক বার্তায় বলেন, ‘যুক্তরাষ্ট্রের নিরাপত্তার বিরুদ্ধে যেকোন প্রচেষ্টার বিষয় আমরা গুরুত্ব সহকারে দেখে থাকি।’
এক বিবৃতিতে তিনি বলেন, মার্কিন পররাষ্ট্র দপ্তর কিউবার পররাষ্ট্র মন্ত্রণালয়কে বলেছিল যে যুক্তরাষ্ট্র কিউবার জাতিসংঘ মিশনের এই দুই সদস্যকে দ্রুত ওয়াশিংটন ত্যাগের নির্দেশ দিয়েছে।

ওর্তেগাস বলেন, কিউবার এই দুই সদস্য তাদের আবাসিক সুবিধার অপব্যবহার এবং যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ক্ষতিকর কর্মকান্ড চালিয়ে আসছিল।

তিনি আরো বলেন, ‘যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তার বিরুদ্ধে যেকোন প্রচেষ্টার বিষয় আমরা গুরুত্ব সহকারে দেখে থাকি। এছাড়া যারা যুক্তরাষ্ট্রের আবাসিক সুবিধা নিয়ে দেশটির ক্ষতি করার চেষ্টা চালাবে এমন ব্যক্তির ব্যাপারে আমাদের তদন্ত অব্যাহত থাকবে।’

মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র আরো বলেন, কিউবার জাতিসংঘ মিশনের ওই দুই সদস্যের ম্যানহাটনে চলাফেরা নিষিদ্ধ করা হবে। সেখানে জাতিসংঘ সদরদপ্তর রয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer