Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:২২, ২৫ মার্চ ২০১৯

প্রিন্ট:

জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ

ঢাকা : স্বাধীনতা দিবসে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে প্রস্তুত সাভার জাতীয় স্মৃতিসৌধ। এর মধ্যে শেষ হয়েছে ধোয়া-মোছার কাজ। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধায় অংশ নিতে কুচকাওয়াজ অনুষ্ঠানের প্রস্তুতি সম্পন্ন করেছেন তিন বাহিনীর সদস্যরা। নিরাপত্তা নিশ্চিত করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নেয়া হয়েছে পর্যাপ্ত ব্যবস্থা।

একখণ্ড স্বাধীন বাংলাদেশ এনে দিতে যারা শত্রুর ছোড়া বুলেটে নিজের প্রাণ বিসর্জন দিয়েছিলেন, সেই মহান শহীদদের স্মরণে প্রস্তুত গোটা জাতি। ৪৯তম স্বাধীনতা দিবসে তাদের শ্রদ্ধা জানাতে সারাদেশের মত সাভার জাতীয় স্মৃতিসৌধেও শেষ হয়েছে সব ধরনের প্রস্তুতি। ধোয়া-মোছা থেকে শুরু করে রংতুলির আঁচড়ে সাজানো হয়েছে পুরো স্মৃতিসৌধ। ফুলে ফুলে সাজানো হয়েছে লাল সবুজের বাংলাদেশ।

এরমধ্যে বীর সেনানীদের শ্রদ্ধা নিবেদনে অংশ নিতে কুচকাওয়াজের প্রস্তুতি সম্পন্ন করেছেনতিন বাহিনীর সদস্যরা। দিবসটি নির্বিঘ্নে পালন করতে স্মৃতিসৌধ পুরো এলাকা সিসি টিভির আওতায় নিয়ে আসা হয়েছে।

সাভার গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জোবায়ের তাবেদুর নবী বলেন, গণপূর্ত বিভাগের পক্ষ থেকে প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

২৬ মার্চ ভোরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে শুরু হবে ৪৯তম স্বাধীনতা দিবসের আনুষ্ঠানিকতা। পরে তিন বাহিনীর প্রধান, বিভিন্ন রাজনৈতিক-সামাজিক সংগঠনের নেতাকর্মী ও সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানাবেন স্মৃতিসৌধে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer